Virat Kohli

স্মিথ-রুটদের তুলনায় কি আদৌ এগিয়ে বিরাট, দেখুন তথ্য কী বলছে

অন্যদের তুলনায় কম সময়ের মধ্যেই বিশ্বের সেরা ব্যাটসম্যানদের তালিকায় ঢুকে পড়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। টেস্ট ক্রিকেটে রান এবং সেঞ্চুরির নিরিখে সচিন তেন্ডুলকর, ডন ব্র্যাডম্যানের সঙ্গেও তুলনা শুরু হয়ে গিয়েছে তাঁর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ১৩:৩৪
Share:
০১ ০৫

কোহালির সমসাময়িকদের মধ্যে কোহালি ছাড়াও বিশ্বের অন্যতম সেরা তিন ব্যাটসম্যান হিসেবে গণ্য করা হয় স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসনকে। কিন্তু উইলিয়ামসন ছাড়া বাকি দু’জনের থেকেই পিছিয়ে বিরাট।

০২ ০৫

২৯ বছর বয়সী কোহালি এখন পর্যন্ত দেশের জার্সি গায়ে খেলেছেন ৬৩টি টেস্ট। ৬৩ টেস্টে কোহালির মোট রান ৫২৬৮, সেঞ্চুরি ২০টি। কিন্তু স্মিথ-রুটদের সঙ্গে যদি তুলনায় বেশ কিছুটা কম।

Advertisement
০৩ ০৫

বিরাটের সমসংখ্যক টেস্ট খেলে রুটের রান ৫৪৯৯, গড়: ৫২.৩৭। পিছিয়ে নেই কেন উইলিয়ামসনও। বিরাটের মতো ৬৩ টেস্ট খেলা কিউয়ি অধিনায়কের রান ৫২১৪, গড়: ৫০.৬২।

০৪ ০৫

বিরাটের থেকে ৪টি টেস্ট কম খেলে স্টিভ স্মিথের রান ৫৭৯৬, গড়: ৬২.৩২।

০৫ ০৫

ভারতের বাইরে মোট ৩১টি টেস্ট খেলেছেন বিরাট। বিদেশের মাঠে কোহালির টেস্ট গড় ৪৫.১৩। সেখানে বিদেশের মাটিতে স্মিথের টেস্ট সংখ্যা ৩২টি। গড়ও বিরাটের থেকে বেশ ভাল। অ্যাওয়ে টেস্টে স্মিথের গড় ৫৩.৯৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement