BCCI

রাহানেদের কাছে অস্ট্রেলিয়ার পর্যুদস্ত হওয়ার কারণ স্যান্ডউইচ!

ঘরের মাঠে ভারতের কাছে টেস্ট সিরিজ হারার পর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না ক্রিকেট অস্ট্রেলিয়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৬
Share:

ঘরের মাঠে ভারতের কাছে টেস্ট সিরিজ হারার পর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না ক্রিকেট অস্ট্রেলিয়ার। সমালোচনায় বিদ্ধ হচ্ছেন অস্ট্রেলিয়া দলের কোচ জাস্টিন ল্যাঙ্গারও। সূত্রের খবর, তিনি যেভাবে দল চালান তা একেবারেই পছন্দ নয় দলের কিছু ক্রিকেটারের। অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটসম্যান দলের খুঁটিনাটি বিষয়ে নজর দেন, যা ‘অত্যাধিক’ বলে মনে করেন দলের অনেক ক্রিকেটার। তাঁর লাগাতার নির্দেশ ও হেড মাস্টার সুলভ আচরণে অতিষ্ঠ সকলেই।

Advertisement

তবে খেলোয়াড়দের সঙ্গে তাঁর খারাপ সম্পর্কের কথা স্বীকার করেননি ল্যাঙ্গার। তবে গাব্বায় অনুষ্ঠিত টেস্ট ম্যাচের একটি ঘটনার কথা প্রকাশ্যে এনেছেন ল্যাঙ্গার। মার্নাস লাবুশেন মাঠে স্যান্ডউইচ নিয়ে ঢোকেন। তখন ওই খেলোয়াড়কে এই অভ্যেস ছাড়ার পরামর্শ দেন ল্যাঙ্গার। তখন এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তুমি ভারতের বিরুদ্ধে মাঠে নামছ। আমরা একটা টেস্ট জয়ের চেষ্টা করছি এবং আমাদের একজন খেলোয়াড়ের হাতে টোস্টেড স্যান্ডউইচ আছে।’ সঙ্গে তিনি যোগ করেন, ‘বিষয়টি নিয়ে আমি বিস্তারিতভাবে কথা বলেছি। এটা কি আমার বলা উচিত নয়?’

তাঁর দাবি, দল পরিচালনার ক্ষেত্রে খুঁটিনাটি বিষয়ে নজরে রাখেন না তিনি। বারবার ক্রিকেটারদের বিরক্ত করার দাবিও খারিজ করেন ল্যাঙ্গার। যদিও তাঁর কোচিং নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ জন বুকানন ও প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন