All England 2020

শেষ আটে সিন্ধু, ফের প্রথম রাউন্ডে হেরে বড় ধাক্কা সাইনার

ষষ্ঠ বাছাই সিন্ধু ৪৯ মিনিটের লড়াইয়ে কোরীয় প্রতিদ্বন্দ্বীকে হার মানতে বাধ্য করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২০ ০৪:৫১
Share:

দুরন্ত: কোরীয় প্রতিদ্বন্দ্বীকে স্ট্রেট গেমে হারালেন সিন্ধু। ফাইল চিত্র

অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে উঠলেন পি ভি সিন্ধু। বৃহস্পতিবার ভারতীয় তারকা ২১-১৯, ২১-১৫ হারান দক্ষিণ কোরিয়ার সুং জি হিউনকে। তবে প্রথম রাউন্ডে হেরে ছিটকে গিয়েছেন সাইনা নেহওয়াল। বিদায় নিয়েছেন ভারতের আর এক তারকা লক্ষ্য সেনও।

Advertisement

ষষ্ঠ বাছাই সিন্ধু ৪৯ মিনিটের লড়াইয়ে কোরীয় প্রতিদ্বন্দ্বীকে হার মানতে বাধ্য করেন। শেষ আটে সিন্ধুকে লড়তে হবে চতুর্থ বাছাই জাপানের নজোমি ওকুহারা অথবা ডেনমার্কের লাইন হোমার্ক কায়েরসফেল্টের বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডে উঠতি তারকা লক্ষ্য সেন ডেনমার্কের ভিক্টর অ্যাক্সেলসেনের কাছে হারেন ১৭-২১, ১৮-২১ ফলে। গত মরসুমে পাঁচটি খেতাবজয়ী ১৮ বছর বয়সি লক্ষ্য প্রথম রাউন্ডে হারিয়েছিলেন হংকংয়ের চেউক ইউ লি-কে।

প্রথম রাউন্ডে সাইনা হারেন বিশ্বের তিন নম্বর আকানে ইয়ামাগুচির বিরুদ্ধে ১১-২১, ৮-২১ ফলে। এই হারে টোকিয়ো অলিম্পিক্সে সাইনার যোগ্যতা অর্জনের প্রয়াস ধাক্কা খেল। সাইনা এই মুহূর্তে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ২০ নম্বরে আছেন। তাঁর অর্জিত পয়েন্ট ৪৬২৬৭। অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে হলে সাইনাকে ২৮ এপ্রিলের মধ্যে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম ১৬ জনের মধ্যে আসতে হবে। ফলে আগামী প্রতিযোগিতাগুলিতে সাইনাকে খুব ভাল পারফর্ম করতে হবে অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করতে হলে। কিন্তু সমস্যা হচ্ছে, করোনাভাইরাসের জন্য বেশ কিছু আন্তর্জাতিক প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

আপাতত সাইনার খেলার কথা রয়েছে সুইস ওপেন (১৭-২২ মার্চ), ইন্ডিয়া ওপেন (২৪-২৯ মার্চ), মালয়েশিয়া ওপেনে (৩১ মার্চ-৫ এপ্রিল)। গত ১১ ম্যাচে এই নিয়ে ন’বার সাইনা জাপানি প্রতিপক্ষের বিরুদ্ধে হারলেন। চলতি মরসুমেও এই নিয়ে তৃতীয় প্রতিযোগিতায় প্রথম রাউন্ডেই সাইনা বিদায় নিলেন।

এ ছাড়া পুরুষদের সিঙ্গলসে পারুপল্লি কাশ্যপ প্রথম রাউন্ডের ম্যাচ থেকে সরে দাঁড়ান। কাশ্যপের ম্যাচ শুরু হওয়ার মিনিট দু’য়েকের মধ্যেই তিনি সিদ্ধান্ত নেন ওয়াকওভার দেবেন। তখন তিনি ০-৩ পিছিয়ে। হেরে গিয়েছেন বি সাই প্রণীতও। মিক্সড ডাবলসে প্রণব জেরি চোপড়া ও এন সিকি রেড্ডি দ্বিতীয় রাউন্ডে উঠেছেন। শীর্ষবাছাই চিনা জুটি সি উয়েই ঝ্যাং ও ইয়া কিওংয়ের বিরুদ্ধে লড়াই ছিল তাঁদের। কিন্তু চিনা জুটি ৪-৫ পিছিয়ে থাকার সময় তাঁরা ম্যাচ ছেড়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন