মুম্বই লিগের নিলামে সচিন পুত্রের দর ৫ লক্ষ

তিনি এখনও পর্যন্ত অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে কোনও বেসরকারি টেস্টে খেলেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ০২:০৫
Share:

চমক: মুম্বই টি-টোয়েন্টি লিগে সব চেয়ে দামি অর্জুন। ফাইল চিত্র

তিনি এখনও পর্যন্ত অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের হয়ে কোনও বেসরকারি টেস্টে খেলেননি। কিন্তু বাঁ হাতি জোরে বোলার এবং ব্যাটসম্যান অর্জুন তেন্ডুলকর শনিবার রীতিমতো সাড়া ফেলে দিলেন টি-টোয়েন্টি মুম্বই লিগ নিলামের মঞ্চে।

Advertisement

শেষ পর্যন্ত কিংবদন্তি সচিন তেন্ডুলকরের পুত্রকে পাঁচ লক্ষ টাকায় কিনেছে আকাশ টাইগার্স মুম্বই ওয়েস্টার্ন সাবার্ব। এই নিলামে অর্জুনের নাম নথিভুক্ত ছিল অলরাউন্ডার তালিকাতে। বেস প্রাইস ছিল এক লক্ষ টাকা। শুরু থেকে সমস্ত ফ্র্যাঞ্চাইজির নজর ছিল অর্জুনের দিকে। দ্রুত বাড়তে শুরু করে তাঁর মূল্য। সচিন-পুত্রের জন্য পাঁচ লক্ষ টাকার দর দিয়েছিল নর্থ মুম্বই প্যান্থার্স। সেই সময়ে ‘ওটিএম’ ( অপারচুনিটি টু ম্যাচ) প্রয়োগ করে অর্জুনকে নেওয়ার দৌড়ে ঢুকে পড়ে আরও দুই নতুন দল আকাশ টাইগার্স মুম্বই ওয়েস্টার্ন সাবার্ব এবং ঈগল থানে স্ট্রাইকার্স। তারাও অর্জুনকে পাওয়ার জন্য পাঁচ লক্ষ টাকার দর দেয়। নতুন দুই দলের আবেদনের কার্ড একটি ব্যাগে রাখা হয়। সেখান থেকে একটি কার্ড বেছে নেন মুম্বই ক্রিকেট সংস্থার অ্যাড হক কমিটির সদস্য উন্মেষ খানভিলকর। সেই কার্ডে ছিল আকাশ টাইগার্সের নাম। অর্জুনের সঙ্গে তারা কিনেছে ধবল কুলকার্নিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন