এফএ কাপে নতুন রেকর্ড আর্সেনালের

টানা দু’বছর এফএ কাপ জিতল আর্সেনাল। এ দিন ওয়েম্বলির ফাইনালে অ্যাস্টন ভিলাকে ৪-০ উড়িয়ে দিয়ে আবার চ্যাম্পিয়ন তারা। গুরুত্বপূর্ণ ফাইনালের জন্য অলিভিয়ার জিরুকে বাদ দিয়ে থিও ওয়ালকটকে প্রথম দলে রাখেন আর্সেন ওয়েঙ্গার। ম্যাচের শুরুতে অনেক সুযোগ নষ্ট করলেও বিরতির আগে ওয়ালকটের গোলে ১-০ এগোয় আর্সেনাল। বিরতির ঠিক পরে ম্যাচ একতরফা লড়াইয়ে পরিণত হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মে ২০১৫ ০৩:০৬
Share:

টানা দু’বছর এফএ কাপ জিতল আর্সেনাল। এ দিন ওয়েম্বলির ফাইনালে অ্যাস্টন ভিলাকে ৪-০ উড়িয়ে দিয়ে আবার চ্যাম্পিয়ন তারা। গুরুত্বপূর্ণ ফাইনালের জন্য অলিভিয়ার জিরুকে বাদ দিয়ে থিও ওয়ালকটকে প্রথম দলে রাখেন আর্সেন ওয়েঙ্গার। ম্যাচের শুরুতে অনেক সুযোগ নষ্ট করলেও বিরতির আগে ওয়ালকটের গোলে ১-০ এগোয় আর্সেনাল। বিরতির ঠিক পরে ম্যাচ একতরফা লড়াইয়ে পরিণত হয়। সাঞ্চেজ আর মার্টেস্যাকারের গোলে ৩-০ হয়। শেষ দিকে পরিবর্ত জিরু ৪-০ করেন।

Advertisement

ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি ক্লাব। যে কারণে অনেক কটাক্ষও শুনতে হয়েছে ওয়েঙ্গারকে। এই মরসুমে ট্রফি জেতার শেষ আশা ছিল এফএ কাপ। যা জিতে নতুন রেকর্ড গড়ল আর্সেনাল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে পিছনে ফেলে এফএ কাপ জয়ের(১২) তালিকায় শীর্ষে চলে গেল আর্সেনাল। অর্থাত্ আগামী মরসুমের প্রথম ম্যাচে কমিউনিটি শিল্ডে আর্সেনালের মুখোমুখি হবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন