Cricket

রশিদের ‘সেন্ড অফ’ নিয়ে চর্চা, জরিমানা করল আইসিসি

পাকিস্তানের আসিফ আলি ও মহম্মদ নওয়াজকে আউট করে দু’জনকে ‘সেন্ড অফ’ করেছিলেন লেগস্পিনার রশিদ খান। ডান হাতের তর্জনী উঁচিয়ে করা সেই ভঙ্গি নিয়েই ক্ষুব্ধ পাক সমর্থকরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১১
Share:

রশিদের এই ভঙ্গি নিয়েই চলছে চর্চা। ছবি: এএফপি।

শুক্রবার নাটকীয় ভাবে এশিয়া কাপে সুপার ফোরে শেষ ওভারে আফগানিস্তানকে হারিয়েছে পাকিস্তান। কিন্তু তা ছাপিয়ে সোশ্যাল মিডিয়ার চর্চায় লেগস্পিনার রশিদ খানের আচরণ। জরিমানাও হল ২০ বছর বয়সীর।

Advertisement

পাকিস্তানের আসিফ আলি ও মহম্মদ নওয়াজকে আউট করে দু’জনকে ‘সেন্ড অফ’ করেছিলেন রশিদ। ডান হাতের তর্জনী উঁচিয়ে করা সেই ভঙ্গি নিয়েই ক্ষুব্ধ পাক সমর্থকরা। তাঁরা সোশ্যাল মিডিয়ায় তুলোধোনা করেছেন আফগান লেগস্পিনারের।

পাক সমর্থকদের কেউ বলেছেন, রশিদ খান যতই ভাল বোলার হন না কেন, তাঁর ঔদ্ধত্যের জন্যই হেরেছে আফগানিস্তান। নওয়াজকে আউট করার পরের বলেই যে পাকিস্তানের নয় নম্বর ব্যাটসম্যান তাঁকে ছয় মেরেছে, সেটাই আবার মনে করিয়ে দিয়েছেন কেউ কেউ। কেউ কেউ আবার তাঁকে নম্র হওয়ার পরামর্শ দিয়েছেন।

Advertisement

আরও পড়ুন: কান্নায় ভেঙে পড়া আফগান বোলারকে সান্ত্বনা দিলেন শোয়েব​

আরও পড়ুন: মেসির ভোলবদল, কেটে ফেললেন দাড়ি, উচ্ছ্বসিত ভক্তরা​

চুপ করে নেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলও। আচরণ-জনিত কারণে রশিদের ম্যাচ ফি-র ১৫ শতাংশ কেটে নেওয়া হয়েছে। আইসিসি-র আচরণবিধির লেভেল ওয়ান ভাঙার জন্য পাকিস্তানের পেসার হাসান আলি ও আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগানেরও জরিমানা হয়েছে ম্যাচ ফি-র ১৫ শতাংশ। তিনজনকেই এক ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন