Cricket

এশিয়া কাপে সচিনের রেকর্ড ছোঁয়ার হাতছানি জাডেজার সামনে

বাংলাদেশের বিরুদ্ধে চার উইকেটের পর এশিয়া কাপে জাডেজার উইকেট সংখ্যা এখন ১৬। মানে সচিন তেন্ডুলকরের থেকে মাত্র একটা উইকেট দূরে। রবিবার একটা উইকেট নিলেই সচিনকে স্পর্শ করবেন জাডেজা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১২:৪৭
Share:

এশিয়া কাপে ভারতের সফলতম বোলার হতে পারবেন জাডেজা? ছবি: এএফপি।

সুপার সানডে। অপেক্ষা আর কিছু ক্ষণের। তারপরই মরুশহর দুবাইয়ে বাইশ গজের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। রবিবারের ছুটির আমেজে যে মহারণ অন্য মাত্রা যোগ করছে। আর এই ম্যাচেই সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙার হাতছানি রয়েছে রবীন্দ্র জাডেজার সামনে।

Advertisement

পরিসংখ্যান বলছে, এশিয়া কাপে ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন সচিন। মাস্টার ব্লাস্টার নিয়েছেন ১৭ উইকেট। বাংলাদেশের বিরুদ্ধে চার উইকেটের পর জাডেজার উইকেট সংখ্যা এখন ১৬। মানে বিখ্যাত মুম্বইকরের থেকে মাত্র একটা উইকেট দূরে। রবিবার একটা উইকেট নিলেই সচিনকে স্পর্শ করবেন জাডেজা। দুটো উইকেট নিলে টপকে যাবেন। হয়ে উঠবেন এশিয়া কাপে ভারতের সফলতম বোলার।

বুধবার দুবাইয়ে ভারত-পাকিস্তান গ্রুপের ম্যাচে তিনি অবশ্য খেলেননি। সেই ম্যাচে বাজিমাত করেছিলেন পার্ট-টাইম স্পিনার কেদার যাদব। হার্দিক পাণ্ড্য চোট পেয়ে ছিটকে যাওয়ায় স্কোয়াডে আসেন জাডেজা। এবং নেমেই বাংলাদেশের বিরুদ্ধে নেন চার উইকেট। ফলে, এ দিন সুপার ফোরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের টক্করেও তিনি রোহিতের হাতের তুরুপের তাস হয়ে উঠতেই পারেন।

Advertisement

আরও পড়ুন: পাকিস্তানকে হারাতে আজ কেমন হতে পারে রোহিতদের প্রথম একাদশ

আরও পড়ুন: আজকের ভারত-পাকিস্তান ম্যাচে কাদের উপর নজর থাকবে​

এই ম্যাচের সঙ্গে স্বাভাবিক ভাবেই জড়িয়ে পড়ছে রাজনীতি, আবেগ আর রেষারেষি। এই ম্যাচ মানেই সীমান্তের দুই পাশে জয়ের প্রতীক্ষায় টিভির সামনে বসা। তবে ফর্মের বিচারে ফেভারিট দেখাচ্ছে রোহিত শর্মাদেরই। ভারত এখনও পর্যন্ত প্রতিযোগিতার তিন ম্যাচেই জিতেছে। গ্রুপে হংকং, পাকিস্তানের পর সুপার ফোরের প্রথম ম্যাচে হারিয়েছে বাংলাদেশকে। অন্য দিকে, হংকংকে হারিয়ে শুরু করার পর পাকিস্তান হেরেছে ভারতের বিরুদ্ধে। আর শুক্রবার সুপার ফোরের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারালেও জয় এসেছে শেষ ওভারে।

গ্রাফিক: সৌভিক দেবনাথ

বুধবারের শেষ সাক্ষাতে ২১ ওভার বাকি থাকতে আট উইকেটে পাকিস্তানেক হারিয়েছিল ভারত। সেই জয় মনোবল বাড়াচ্ছে টিম ইন্ডিয়ার। সূচির সুবিধাও পাচ্ছে ভারত। রোহিতদের সব ম্যাচই এখন দুবাইয়ে। ফলে, আবু ধাবিতে যেতে হচ্ছে না। পাকিস্তান কিন্তু শুক্রবার আবু ধাবিতে খেলে রবিবার নামছে দুবাইয়ে। প্রচণ্ড গরমের মধ্যে যা ফ্যাক্টর হয়ে উঠছেই। সূচি নিয়ে তাই ক্ষোভ প্রকাশও করেছে পাকিস্তান। বাংলাদেশও সন্তুষ্ট নয় সূচি নিয়ে।

আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন