Bangladesh

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিতে ৫০ বছরের ঐতিহ্য

Advertisement
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২১ ২১:৩০
Share:

বাংলাদেশের নতুন জার্সি

স্বাধীনতা দিবসের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নতুন জার্সি পরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজে খেলতে নামবে বাংলাদেশ। লাল ও সবুজ রঙের মিশ্রণে তৈরি করা হয়েছে এই জার্সি। নতুন এই জার্সিতে তুলে ধরা হয়েছে বাংলাদেশের স্বাধীনতার ঐতিহ্য।

Advertisement

বাংলাদেশের ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আক্রাম খান বলেন, ‘‘৫০তম স্বাধীনতা দিবস সবার কাছেই স্পেশাল। সেটা উদযাপন করতে নতুন জার্সিতে তৈরি করেছি আমরা। জাতীয় পতাকার অনুসরণেই এই জার্সি তৈরি করেছি। এই জার্সিতে লাল সবুজ ছাড়া অন্য রং নেই।’’

তিনি আরও বলেন, ‘‘জাতীয় পতাকায় লাল সূর্য যেভাবে আছে, সেভাবেই তুলে ধরার চেষ্টা করেছি। এছাড়াও আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উদযাপন করেছে সেটাও তুলে ধরা হয়েছে এই জার্সিতে। আমাদের যে স্মৃতিসৌধ আছে সেটাও থাকছে নতুন জার্সিতে। আশা করব এই জার্সি সবার ভাল লাগবে।’’

Advertisement

২০শে জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মিরপুরে প্রথম ওয়ান ডে ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় ওয়ান ডেও হবে মিরপুরেও। তৃতীয় ওয়ান ডে হবে চট্টগ্রামে। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন