Lionel Messi

আট গোল দিল বায়ার্ন, চ্যাম্পিয়ন্স লিগে বিধ্বস্ত মেসির বার্সেলোনা

ইউরোপীয় ফুটবলে বার্সার এটা সবচেয়ে বড় পরাজয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২০ ০৭:৩৮
Share:

মাথায় হাত মেসির। লিসবনে। ছবি: রয়টার্স।

বায়ার্ন মিউনিখের কাছে আট গোল খেল বার্সেলোনা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে শুক্রবার রাতে লিয়োনেল মেসির দল ২-৮ ফল‌ে ‌হারল বায়ার্নের কাছে। ইউরোপীয় ফুটবলে বার্সার এটা সবচেয়ে বড় পরাজয়।

Advertisement

বায়ার্নের হয়ে দু’টি করে গোল করলেন থমাস মুলার ও ফিলিপে কুটিনহো। মুলারের গোল আসে ম্যাচের চার ও ৩১ মিনিটে। কুটিনহোর দু’গোল আসে ৮৫ ও ৮৯ মিনিটে। একটি করে গোল করেন ইভান পেরিসিচ, সেরজে নাব্রি, জোসুয়া কিমিচ ও রবার্ট লেয়নডস্কি। ৩১ মিনিটের মধ্যেই চার গোল খেয়ে গিয়েছিল বার্সা। তখন স্কোর ছিল বায়ার্নের পক্ষে ৪-১। বার্সার প্রথম গোল আত্মঘাতী। যা ম্যাচের সাত মিনিটে করেন ডেভিড অ্যালবা। ৫৭ মিনিটে লুই সুয়ারেজ করেন বার্সার দ্বিতীয় গোল। কিন্তু, অধিনায়ক মেসিকে ছন্দে পাওয়া যায়নি।

দুই দলই পাঁচ বার ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু এ দিন একপেশে ম্যাচে বায়ার্নের দাপট দেখার পর প্রশ্নের মুখে পড়ল বার্সেলোনার ভবিষ্যৎ। কাটালানদের স্বর্ণযুগ যে বিদায় নিয়েছে, এই ম্যাচ যেন তার ঘোষণাই করল।

Advertisement

আরও পড়ুন: ধৈর্যের পরীক্ষায় জিতে দেখাতেই হবে আমাদের

আরও পড়ুন: লাইপজ়িসের রূপকথা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন