Sports news

কুলদীপের মতো ক্রিকেটের তিন ফর্ম্যাটেই পাঁচটি করে উইকেট পেয়েছেন এঁরা

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে একাই বিপক্ষকে শেষ করে দিয়েছেন কুলদীপ যাদব।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৮ ১১:০৯
Share:
০১ ০৮

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট নিয়ে একাই বিপক্ষকে শেষ করে দিয়েছেন কুলদীপ যাদব। টেস্ট, টি-২০ এবং এক দিনের ম্যাচ— তিন ধরনের ক্রিকেটেই কুলদীপ পাঁচ উইকেট নেওয়ার বিরল কৃতিত্ব গড়লেন। কুলদীপের আগে বিশ্ব ক্রিকেটে ছয় জন এই কৃতিত্ব গড়েছেন। দেখে নেওয়া যাক তাঁদের।

০২ ০৮

ইমরান তাহির: দক্ষিণ আফ্রিকার এই স্পিনারটি টেস্টে দু’বার, এক দিনের ম্যাচে তিন বার, এবং টি-২০তে একবার এই কৃতিত্ব গড়েছেন।

Advertisement
০৩ ০৮

উমর গুল: পাকিস্তানের বিতর্কিত ফাস্ট বোলারটি আটবার পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে চার বার টেস্টে,দু’বার করে ওয়ান ডে এবং টি-২০ ম্যাচে।

০৪ ০৮

ভুবনেশ্বর কুমার: ভারতীয় বোলিং আক্রমণের অন্যতম বড় ভরসা। টেস্টে পাঁচ বার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব গড়ে ফেলেছেন ইতিমধ্যেই। এক দিন এবং টি-২০তে একবার করে বিপক্ষের পাঁচ বা তার বেশি ব্যাটসম্যানকে আউট করেছেন।

০৫ ০৮

অজন্তা মেন্ডিস: চার বার টেস্টে, তিন বার একদিনের ম্যাচে এবং দু’বার টি-২০তে পাঁচ বা তার বেশি উইকেট পেয়েছেন শ্রীলঙ্কার অন্যতম সেরা এই অলরাউন্ডার।

০৬ ০৮

লাসিথ মালিঙ্গা: শ্রীলঙ্কার সিমারটি সাতবার এক দিনের ম্যাচে, টেস্টে তিন বার, টি-২০তে এক বার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছেন।

০৭ ০৮

টিম সাউদি: নিউজিল্যান্ডের ভরসার এই ডানহাতি পেসার তিন ফর্ম্যাটেই পাঁচ বার তার বেশি উইকেট পেয়েছেন। এর মধ্যে টেস্ট সাত বার, এক দিনের ম্যাচে দু’বার, টি-২০তে এক বার।

০৮ ০৮

কুলদীপ যাদব: সপ্তম ক্রিকেটার হিসাবে এই তালিকায় ঢুকে পড়লেন কুলদীপ যাদব। তিন ধরনের ক্রিকেটেই একবার করে পাঁচ বার তার বেশি উইকেট দখল করে ফেললেন এই চায়নাম্যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement