COA

হার্দিক-রাহুল তদন্তে সুপ্রিম কোর্টে ওম্বাডসম্যান চাইল সিওএ

প্রশাসকদের কমিটি ওম্বাডসম্যান চাইলেও বোর্ডের তরফে তার বিরুদ্ধে সওয়াল করা হয়। বলা হয়, বোর্ডে ওম্বাডসম্যান নিয়োগের কোনও প্রয়োজন নেই। তখন পাল্টা সওয়াল করা হয় সিওএ-র তরফে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৯ ১৭:৪৭
Share:

মাঠে ফেরা আরও পিছিয়ে গেল হার্দিক-রাহুলের। ছবি টুইটারের সৌজন্যে।

হার্দিক পান্ড্য-লোকেশ রাহুলের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্তে ওম্বাডসম্যান চাইল প্রশাসকদের কমিটি বা সিওএ। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে গিয়ে মহিলাদের প্রতি দুই ক্রিকেটারের মন্তব্যের নিরিখে তদন্তের জন্য এই দাবি করা হয়েছে। যার ফলে হার্দিক-রাহুলের মাঠে ফেরা আরও বিলম্বিত হল বলে মনে করা হচ্ছে।

Advertisement

কর্ণ জোহরের ‘কফি উইথ কর্ণ’ অনুষ্ঠানে গিয়ে দুই ক্রিকেটার যা বলেছেন, তা নারীবিদ্বেষী ও বর্ণবৈষম্য মূলক মন্তব্য বলে মনে করা হচ্ছে। এর পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচিত হয়েছেন দুই ক্রিকেটার। ভারতীয় ক্রিকেট বোর্ড পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করে অস্ট্রেলিয়া থেকে ফিরিয়ে এনেছে দুই বিতর্কিত ক্রিকেটারকে। এর মধ্যেই তদন্ত শুরু হয়েছে। বোর্ডের সিইও রাহুল জোহরি ফোনে কথা বলেছেন দুই ক্রিকেটারের সঙ্গে।

এদিন প্রশাসকদের কমিটি ওম্বাডসম্যান চাইলেও বোর্ডের তরফে তার বিরুদ্ধে সওয়াল করা হয়। বলা হয়, বোর্ডে ওম্বাডসম্যান নিয়োগের কোনও প্রয়োজন নেই। তখন সিওএ-র তরফে পাল্টা সওয়াল করা হয়। যুক্তি দেওয়া হয় যে, হার্দিক-রাহুলের বিরুদ্ধে তদন্ত ওম্বাডসম্যান না থাকার জন্যই আটকে রয়েছে। এতে দুই ক্রিকেটারের মাঠে ফেরার ব্যাপারেও বিলম্ব ঘটছে।

Advertisement

আরও পড়ুন: ধোনির ফর্মে ফেরা স্বস্তি আনছে, স্বীকার করলেন ধওয়ন​

আরও পড়ুন: মেলবোর্নে কপিল, সচিনের রেকর্ড স্পর্শ করার সামনে ‘স্যার’ জাডেজা​

শেষ পর্যন্ত সপ্তাহখানেকের জন্য শুনানি মুলতুবি রাখার সিদ্ধান্ত নেয় আদালত। তখনই ওম্বাডসম্যান নিয়োগ হওয়ার কথা। সেক্ষেত্রে ২৩ জানুয়ারি থেকে ভারতের নিউজিল্যান্ড সফরেও হার্দিক-রাহুলের খেলার সম্ভাবনা কার্যত নেই। অবশ্য বোর্ড এর আগে বিজয় শঙ্কর ও শুভমন গিলকে নিউজিল্যান্ড সফরে দু’জনের পরিবর্ত হিসেবে ঘোষণা করেও দিয়েছে।

এদিকে, বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে শুনানিতে সিনিয়র অ্যাডভোকেট গোপাল সুব্রহ্ম্যণম অব্যাহতি চান আমিকাস কুরির দায়িত্ব থেকে। তখন আদালত তাঁর পরিবর্ত হিসেবে দায়িত্ব দেয় পিএস নরসিমাকে। এদিনের শুনানিতে সিওএ-র দুই সদস্য বিনোদ রাই ও ডায়না এডুলজির মধ্যে মতপার্থক্যের ইস্যুও ওঠে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন