Coronavirus

করোনাভাইরাসে আক্রান্ত পাওলো মালদিনি, রয়েছেন কোয়রান্টিনে

৫১ বছর বয়সি মালদিনি ইতালির সর্বকালের সেরা ডিফেন্ডারদের অন্যতম। শুধু তাই নয়, নিজের সময় তিনি বিশ্বের সেরা ডিফেন্ডার হিসাবেও চিহ্নিত হতেন। কারও কারও মতে, ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ডিফেন্ডার তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মিলান শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ১০:০২
Share:

করোনার বিরুদ্ধে লড়ছেন পাওলো মালদিনি। ছবি টুইটার থেকে নেওয়া।

এসি মিলানের প্রাক্তন ডিফেন্ডার পাওলো মালদিনি করোনাভাইরাসে আক্রান্ত। মালদিনি একাই নন, আক্রান্ত তাঁর ছেলে ড্যানিয়েলও। যিনি বর্তমানে এসি মিলানের ফুটবলার।

Advertisement

৫১ বছর বয়সি মালদিনি ইতালির সর্বকালের সেরা ডিফেন্ডারদের অন্যতম। শুধু তাই নয়, নিজের সময় তিনি বিশ্বের সেরা ডিফেন্ডার হিসাবেও চিহ্নিত হতেন। কারও কারও মতে, ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা ডিফেন্ডার তিনি। ইতালির হয়ে তিনি বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৩ ম্যাচে খেলেছিলেন। বিশ্বকাপে তাঁর খেলা ২২১৬ মিনিটও রেকর্ড।সারা জীবন শুধু মিলানের হয়েই ক্লাব ফুটবল খেলা ৫১ বছর বয়সি মালদিনি এখন ক্লাবের টেকনিক্যাল ডিরেক্টর। অন্য দিকে, তাঁর ছেলে, ১৮ বছর বয়সি ড্যানিয়েলের এই মরসুমেই অভিষেক হয়েছে এসি মিলানের জার্সিতে।

আরও পড়ুন: এ বার দিবালা পরিবারেও ঢুকে পড়ল ভাইরাস

Advertisement

আরও পড়ুন: দ্রুত প্র্যাকটিস শুরু করতে চাইছে করোনা আতঙ্কে বিধ্বস্ত ইটালির একাধিক ক্লাব​

এসি মিলান ক্লাবের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, “পাওলো মালদিনি জানতে পেরেছেন যে, সম্প্রতি করোনা আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন। এই ভাইরাসের সংক্রমণ হলে যে লক্ষণগুলো দেখা যায়, তা তাঁর মধ্যে ফুটে উঠেছিল। টেস্টে তাঁর পজিটিভ রিপোর্টও এসেছে। একই অবস্থা তাঁর ছেলে ড্যানিয়েলেরও। পাওলো ও ড্যানিয়েল এখন ভাল আছেন। দু’জনেই ঘরে কাটিয়ে ফেলেছেন দুই সপ্তাহ। এই সময় কারও সংস্পর্শেও আসেননি। পুরোপুরি সেরে ওঠার জন্য যত দিন প্রয়োজন, তত দিন কোয়রান্টিনে থাকবেন দু’জনে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন