কুটিনহোকে বাদ দিলেন ক্লপ

নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)-এর বিকল্প হিসেবে বার্সেলোনা কর্তাদের অন্যতম পছন্দ কুটিনহো। ইতিমধ্যেই তাঁকে নেওয়ার জন্য গত সপ্তাহে ‘ট্রান্সফার ফি’ হিসেবে লিভারপুলকে ১০০ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫৬ কোটি) দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৭ ০৫:১৮
Share:

সমস্যা: কুটিনহোকে নিয়ে ঝামেলা বাড়ছে ক্লাবে। ফাইল চিত্র।

ফিলিপে কুটিনহোকে কেন্দ্র করে লিভারপুল অন্দরমহলের অস্বস্তি ক্রমশ বেড়েই চলেছে। এ বার হফেনহাইমের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগ প্লে-অফেও তাঁকে দলে রাখেননি ম্যানেজার য়ুর্গেন ক্লপ।

Advertisement

নেমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)-এর বিকল্প হিসেবে বার্সেলোনা কর্তাদের অন্যতম পছন্দ কুটিনহো। ইতিমধ্যেই তাঁকে নেওয়ার জন্য গত সপ্তাহে ‘ট্রান্সফার ফি’ হিসেবে লিভারপুলকে ১০০ মিলিয়ন ইউরো (ভারতীয় মুদ্রায় প্রায় ৭৫৬ কোটি) দেওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা। ব্রাজিলীয় মিডফিল্ডার নিজেও বার্সায় যেতে মরিয়া। কিন্তু কোনও অবস্থাতেই তাঁকে ছাড়তে রাজি নয় লিভারপুল। তার অন্যতম কারণ অবশ্য, চলতি বছরের জানুয়ারিতেই লিভারপুলের নতুন চুক্তিতে সই করেছেন কুটিনহো। ২০২২ পর্যন্ত তাঁর খেলার কথা ইপিএলের ক্লাবে। এই কারণেই বার্সার প্রস্তাব খারিজ করেছেন লিভারপুল কর্তারা। কুটিনহোকে নিয়ে বাড়তে থাকা জটিলতার মধ্যেই ইংলিশ প্রিমিয়ার লিগে অভিযান শুরু করেছে লিভারপুল। তবে গত শনিবার প্রথম ম্যাচেই ওয়াটফোর্ডের বিরুদ্ধে কোনও মতে হার বাঁচায় তারা। সেই ম্যাচেও কুটিনহোকে দলে রাখেননি। ম্যানেজার য়ুর্গেন ক্লপ জানিয়ে ছিলেন, পিঠের ব্যথার জন্য খেলতে পারছেন না প্রধান মিডফিল্ডার। তবে চ্যাম্পিয়ন্স লিগ প্লে-অফের দলে তিনি আছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন