Sourav Ganguly

মেয়ে সানা ক্রিকেট খেললে কার মতো হতে বলতেন, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

শনিবার মহিলাদের এক দিনের সিরিজ়ে তৃতীয় ম্যাচই সম্ভবত ঝুলনের ক্রিকেটজীবনের শেষ ম্যাচ হতে চলেছে। তার আগে বাংলার জোরে বোলারের ভূয়সী প্রশংসা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কী বললেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৫
Share:

মেয়ে সানার সঙ্গে সৌরভ। ফাইল ছবি

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন ঝুলন গোস্বামী। নিজের মুখে এখনও ঘোষণা না করলেও, লর্ডসে মহিলাদের এক দিনের সিরিজ়ে তৃতীয় ম্যাচই তাঁর ক্রিকেটজীবনের শেষ ম্যাচ হতে চলেছে। বাংলার জোরে বোলারের শেষ ম্যাচের আগে তাঁর ভূয়সী প্রশংসা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। জানিয়ে দিয়েছেন, তাঁর মেয়ে যদি ক্রিকেট খেলত, তা হলে তিনি ঝুলনের মতো হতে বলতেন।

Advertisement

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে সৌরভ বলেছেন, “অবিশ্বাস্য কেরিয়ার ঝুলনের। এত বছর ধরে দুর্দান্ত ক্রিকেট খেলেছে। যদি আমার মেয়ে ক্রিকেট খেলত, তা হলে ওকে বলতাম ঝুলন গোস্বামীর মতো হতে। সেটা হয়নি। লর্ডসের মতো মাঠে ঝুলনের অবসর নেওয়া নিঃসন্দেহে একটা দারুণ ব্যাপার হতে চলেছে। বোর্ডের তরফ থেকে পরিকল্পনা রয়েছে ওকে সম্মান জানানোর। ঠিক কী করা হবে, সেটা এখনই বলছি না। সিরিজে ও খুব ভাল খেলেছে।”

শনিবার হয়তো শেষ ম্যাচ খেলবেন ঝুলন। ফাইল ছবি

সৌরভ আরও বলেন, “ঝুলন চাকদহের মেয়ে। ওর সঙ্গে আমার খুবই ভাল সম্পর্ক। বোর্ড সভাপতি হওয়ার পর মহিলাদের ক্রিকেটের উন্নতি নিয়ে অনেক বার ওর সঙ্গে দেখা এবং কথা হয়েছে।” প্রসঙ্গত, ঝুলন নিজের মুখে এখনও জানাননি তিনি অবসর নেবেন। তবে শনিবারের ম্যাচই তাঁর জীবনের শেষ লড়াই হিসাবে ধরে নেওয়া হয়েছে। দ্বিতীয় ম্যাচের পরে ঝুলনকে নিয়ে কথা বলেছেন হরমনপ্রীতও।

Advertisement

এ দিন মহিলাদের ক্রিকেট নিয়েও কথা বলেছেন সৌরভ। যে ভাবে ইংল্যান্ডের মাটিতে তাদের বিরুদ্ধে দাপট দেখিয়েছেন হরমনপ্রীত কৌররা, তা খুশি করেছে সৌরভকে। বলেছেন, “ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো ম্যাচেই ভাল খেলেছে হরমনপ্রীতরা। ওদের খেলা দেখেছি। দাপটের সঙ্গে জিতেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন