Chennai Super Kings

শুধু ধোনির নেতৃত্ব নয়, চেন্নাইয়ের সাফল্যের নেপথ্যে রয়েছে আরও একটি জিনিস, মত দলের বোলিং কোচের

চেন্নাইয়ের জয়ের নেপথ্যে শুধু মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্ব নয়, আরও একটি জিনিস রয়েছে বলে মত ডোয়েন ব্র্যাভোর। তিনি দীর্ঘ দিন চেন্নাইয়ের হয়ে খেলেছেন। এখন দলের বোলিং কোচ ব্র্যাভো।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ২১:৪৩
Share:

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

চেন্নাই সুপার কিংস পাঁচ বার আইপিএল জিতেছে। কিন্তু এই জয়ের নেপথ্যে শুধু মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্ব নয়, আরও একটি জিনিস রয়েছে বলে মত ডোয়েন ব্র্যাভোর। তিনি দীর্ঘ দিন চেন্নাইয়ের হয়ে খেলেছেন। এখন দলের বোলিং কোচ ব্র্যাভো।

Advertisement

চেন্নাই সব থেকে বেশি বার আইপিএলের প্লে অফে উঠেছে। দলের এমন সাফল্যের কথা উল্লেখ করে ব্র্যাভো বলেন, “আমাদের দলের মালিকেরা কখনও ক্রিকেটীয় বিষয়ে মাথা গলায় না। ক্রিকেটারদের নিজেদের মতো খেলতে দেয় তারা। এটাই দলের সব থেকে বড় দিক।” এ বারের আইপিএলেও দল সাফল্য পাবে বলে মনে করছেন ব্র্যাভো। তিনি বলেন, “খুব ভাল দল। গত মরসুমে আমরা জেরকম খেলেছি, এ বারেও সেটা খেলতে চাই। তরুণ পেসারদের নিয়ে কাজ করেছি আমরা। সেটা দলের কাজে লেগেছে।”

গত বছর গুজরাত টাইটান্সকে হারিয়ে ট্রফি জিতেছিল চেন্নাই। এ বারের আইপিএলে প্রথম ম্যাচে ধোনিরা খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। ব্র্যাভো বলেন, “আমরা এই বছর শার্দূলকে দলে ফিরে পেয়েছি। এটা দলের জন্য ভাল দিক। মুস্তাফিজুর রহমান অভিজ্ঞ পেসার। সঙ্গে মাথিসা পাথিরানা রয়েছে। ওকে আমরা বাচ্চা মালিঙ্গা বলি। গত বছর তুষার দেশপাণ্ডে ভাল খেলেছিল।”

Advertisement

২০২২ সালে আইপিএল থেকে অবসর নেন ব্র্যাভো। এখন তিনি দলের বোলিং কোচ। ২০০৮ সাল থেকে আইপিএল খেলছিলেন ব্র্যাভো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন