Rahul Dravid

Indian Cricket: তরুণদের পরে এ বার অভিজ্ঞ পূজারাও মুখিয়ে রাহুল দ্রাবিড়ের কাছে শিখতে

টি২০ সিরিজে কোচ হিসাবে ১০০ শতাংশ সাফল্য পেয়েছেন রাহুল দ্রাবিড়। এ বার পালা টেস্ট সিরিজের। বৃহস্পতিবার কানপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২১ ১৭:০১
Share:

দ্রাবিড়ের কাছে শিখতে চান পূজারা ফাইল চিত্র।

টি২০ সিরিজে কোচ হিসাবে ১০০ শতাংশ সাফল্য পেয়েছেন রাহুল দ্রাবিড়। এ বার পালা টেস্ট সিরিজের। আগামী বৃহস্পতিবার কানপুরে শুরু হতে চলেছে প্রথম টেস্ট। তার আগে দ্রাবিড়ের সঙ্গে প্রস্তুতি সারতে মুখিয়ে রয়েছেন প্রথম টেস্টে ভারতের সহ-অধিনায়ক চেতেশ্বর পূজারা। তাঁর মতে, তরুণদের সঙ্গে তাঁর মতো অভিজ্ঞ ক্রিকেটারদেরও অনেক কিছু শেখার আছে দ্রাবিড়ের কাছে।

Advertisement

সংবাদমাধ্যমকে পূজারা বলেন, ‘‘অনূর্ধ্ব ১৯ ও ভারতের এ দলের হয়ে যারা রাহুল ভাইয়ের অধীনে খেলেছে তাদের কাছে শেখার অনেক সুযোগ রয়েছে। শুধু তারা নয়, আমাদের মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও অনেক কিছু শিখতে পারবে। আন্তর্জাতিক ক্রিকেটে রাহুল ভাইয়ের অভিজ্ঞতা দলের সবার সঙ্গে ভাগ করে নিতে পারবেন তিনি। তাতে ক্রিকেটারদেরই লাভ হবে।’’

২০১৯ সালের জানুয়ারি মাসের পর থেকে শতরান আসেনি পূজারার ব্যাট থেকে। যদিও তাতে চিন্তিত নন তিনি। বরং গত ইংল্যান্ড সফর থেকে তাঁর ব্যাট করার ধরনে অনেক বদল হয়েছে বলেই জানিয়েছেন তিনি। পূজারা বলেন, ‘‘আমি এখন অনেক বেশি আক্রমণাত্মক ক্রিকেট খেলার চেষ্টা করি। সে ভাবেই খেলব। বড় রান আসা সময়ের অপেক্ষা। নিজের বড় রানের থেকে দলের জন্য রান করার দিকে আমার লক্ষ্য বেশি থাকে। সেই কাজটাই করতে চাই।’’ প্রথম টেস্টে দলের সহ-অধিনায়কের দায়িত্ব তাঁর খেলার উপর ভাল প্রভাব ফেলবে বলেই জানিয়েছেন তিনি।

Advertisement

সংবাদমাধ্যমকে পূজারা জানিয়েছেন, প্রথম টেস্টে দলে থাকবেন তরুণ ব্যাটার শুভমন গিল। যদিও তিনি কোন জায়গায় খেলবেন তা জানাননি। তিনি বলেন, ‘‘শুভমন খুবই প্রতিভাবান। দলের সঙ্গে ভাল করে অনুশীলন করছে। অভিষেকের পর থেকে ভাল খেলছে শুভমন। অবশ্যই ও দলে থাকবে। তবে ওর ভূমিকা কী হবে, তা রাহুল ভাই ঠিক করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন