india cricket

KL Rahul: রোহিত না থাকায় এক দিনের দলের অধিনায়ক রাহুল, কেন তাঁর উপর ভরসা নির্বাচকদের

জাতীয় দলের অধিনায়কত্ব না করলেও আইপিএল-এ পঞ্জাব কিংসের অধিনায়ক রাহুল। ঘরোয়া ক্রিকেটে অনেক দিন ধরে খেলছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১০:৫৩
Share:

কেন ভরসা রাহুলে ফাইল চিত্র

রোহিত শর্মা সুস্থ না হয়ে ওঠায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজে অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। তাঁর উপরেই ভরসা দেখিয়েছেন নির্বাচকরা। কিন্তু কেন? সেই কারণ খোলসা করলেন ভারতের নির্বাচক প্রধান চেতন শর্মা।

Advertisement

দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজের অধিনায়ক হিসেবে রাহুলের নাম ঘোষণার পরে চেতন বলেন, ‘‘আমরা বর্তমানে রাহুলের দিকে নজর রাখছি। ওকে ভবিষ্যতের জন্য তৈরি করছি। ক্রিকেটের তিন ফরম্যাটেই খুব ভাল ব্যাটার রাহুল। অধিনায়কত্ব করারও অভিজ্ঞতা রয়েছে ওর। রাহুল আগেও বুঝিয়েছে নেতা হিসেবে ও সফল। তাই আমরা ওর উপর ভরসা রেখেছি।’’

দক্ষিণ আফ্রিকায় দল পরিচালনা করলে তা আাগামী দিনে রাহুলকে আরও পরিণত করবে বলেই জানিয়েছেন চেতন। তিনি বলেন, ‘‘রোহিত ফিট না থাকায় রাহুলই সেরা বিকল্প। দক্ষিণ আফ্রিকায় দলকে নেত়ৃত্ব দিলে তা রাহুলকে আরও পরিণত করবে। তাতে আগামী দিনে দলের পক্ষেই ভাল হবে।’’

Advertisement

জাতীয় দলের অধিনায়কত্ব না করলেও আইপিএল-এ পঞ্জাব কিংসের অধিনায়ক রাহুল। ঘরোয়া ক্রিকেটে অনেক দিন ধরে খেলছেন। রোহিত না থাকায় দক্ষিণ আফ্রিকায় ভারতের টেস্ট দলেরও সহ-অধিনায়ক তিনি। রাহুলের উপর ভরসা দেখিয়ে নির্বাচকরা বুঝিয়ে দিচ্ছেন আগামী দিনে নেতা হিসেবে তাঁর কথা ভাবছেন নির্বাচকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন