Ravindra Jadeja

ম্যাচের মাঝেই অকেজো প্রযুক্তি, ডিআরএস নিতে পারলেন না জাডেজা, পেলেন না ন্যায্য উইকেটও

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র দু’উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হল জাডেজাকে। একটি ন্যায্য উইকেট পেলেন না কিছু ক্ষণের জন্য ডিআরএস বন্ধ থাকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:২০
Share:

রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র।

রবীন্দ্র জাডেজার দুর্ভাগ্য। প্রযুক্তির সাহায্য না পাওয়ায় উইকেট পেলেন না তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র দু’উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হল জাডেজাকে। একটি ন্যায্য উইকেট পেলেন না কিছু ক্ষণের জন্য ডিআরএস সিস্টেম বন্ধ থাকায়।

Advertisement

নবম ওভারে ডেভিড মিলারকে বল করছিলেন জাডেজা। চতুর্থ বলটি মিলারের ব্যাটে লেগে চলে যায় উইকেটরক্ষক জীতেশ শর্মার হাতে। জাডেজা আউটের আবেদন করলেও আম্পায়ার দেননি। কিন্তু রিভিউ নিতে পারেননি জাডেজা। সেই সময় প্রযুক্তিগত ত্রুটির কারণে বন্ধ ছিল ডিআরএস। তাই আম্পায়ারের সিদ্ধান্তই মেনে নিতে হয় ভারতকে। রিপ্লেতে দেখা যায় বল মিলারের ব্যাটে লেগেছিল। দক্ষিণ আফ্রিকার হয়ে ম্যাচে সব থেকে বেশি রান মিলারই করেছেন। কিন্তু তাঁকে আরও কম রানে আটকে দেওয়া যেত ডিআরএস থাকলে। জাডেজার হতাশা বৃদ্ধি করে পরের ওভার থেকেই ডিআরএস চালু হয়ে যায়।

মিলারের সেই উইকেট না পেলেও জাডেজা ম্যাচে ৩ ওভারে ২৫ রান দিয়ে ২ উইকেট নেন। কুলদীপ যাদব ২.৫ ওভারে ১৭ রান দিয়ে নেন ৫ উইকেট। মিলারের উইকেটটিও নিয়েছিলেন তিনি। কুল-জা জুটির দাপটে দক্ষিণ আফ্রিকা শেষ হয়ে যায় ৯৫ রানে। তৃতীয় টি-টোয়েন্টিতে ১০৬ রানে হারতে হয় তাদের। টি-টোয়েন্টি সিরিজ় ১-১ করে ফেলে ভারত। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় ম্যাচটি জিতেছিল দক্ষিণ আফ্রিকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন