duleep trophy

শেষ মনোজদের লড়াই, দলীপ ট্রফির সেমিফাইনালে উত্তরাঞ্চল, রহাণেরাও পরের পর্বে

দলীপ ট্রফির সেমিফাইনালে উত্তরাঞ্চল এবং পশ্চিমাঞ্চল। এই দুই দল খেলবে মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে। সেই দু’টি ম্যাচ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ২২:৩১
Share:

দলীপের সেমিফাইনালে রহাণে। —ফাইল চিত্র

দলীপ ট্রফির সেমিফাইনালে উত্তর এবং পশ্চিমাঞ্চল। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে পরের পর্বে উঠল দুই দল। উত্তর পূর্বাঞ্চলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৫৫ রানে এগিয়ে ছিল পশ্চিমাঞ্চল। অন্য ম্যাচে পূর্বাঞ্চলের বিরুদ্ধে ১৪৮ রানে এগিয়ে ছিল উত্তরাঞ্চল।

Advertisement

রবিবার অজিঙ্ক রহাণেদের দল ব্যাটিং অনুশীলন করল। অধিনায়ক নিজে যদিও ব্যাট করতে নামেননি। প্রথম ইনিংসে দ্বিশতরান করেছিলেন তিনি। দ্বিশতরান করেছিলেন যশস্বী জয়সবালও। পৃথ্বী শ শতরান করেছিলেন। তিন জনের কেউই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি। দ্বিতীয় ইনিংসে শতরান করেন অতীত শেঠ। ৯৭ রান করে আউট হন শামস মুলানি।

অন্য ম্যাচে মনোজ তিওয়ারিদের পূর্বাঞ্চল প্রথম ইনিংসে ৩৯৭ রান তোলে। জবাবে যশ ঢুলের ১৯৩ রানে ভর করে ৫৪৫ রান তোলে উত্তরাঞ্চল। মাত্র সাত রানের জন্য দ্বিশতরান ফসকান যশ। ধ্রুব শোরে ৮১ রান করেন। প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ায় সেমিফাইনালে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল উত্তরাঞ্চলের। বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদের আঙুলে চোট ছিল। সেই নিয়ে বল করেই পাঁচ উইকেট নেন তিনি। আকাশ দীপ নেন একটি উইকেট। দ্বিতীয় ইনিংসে রিয়ান পরাগের সঙ্গে পূর্বাঞ্চলের হয়ে ওপেন করেন মনোজ। মাত্র ১০ রান করেন বাংলার প্রাক্তন অধিনায়ক। তরুণ উইকেটরক্ষক অভিষেক পোড়েল অপরাজিত ৫০ রানে। তাতে ম্যাচের ফল পাল্টায়নি।

Advertisement

সেমিফাইনালে এই দুই দল খেলবে মধ্যাঞ্চল এবং দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে। সেই ম্যাচ শুরু হবে ১৫ সেপ্টেম্বর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন