India vs England

স্টোকস কি প্রথম টেস্টে খেলতে পারবেন? ইংল্যান্ড অধিনায়কের ফিটনেস নিয়ে উত্তর দিলেন কোচ

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে বেন স্টোকস খেলতে পারবেন কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। সেই উত্তর পাওয়া গেল কোচ ব্রেন্ডন ম্যাকালামের থেকে। কী বললেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৮:৩৫
Share:

বেন স্টোকস। — ফাইল চিত্র।

বিশ্বকাপের সময় থেকেই হাঁটুর সমস্যায় ভুগছিলেন তিনি। বিশ্বকাপের পর হাঁটুর চোট সারানোর দিকেও নজর দেন। বেন স্টোকস ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারবেন কি না, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। সেই উত্তর পাওয়া গেল কোচ ব্রেন্ডন ম্যাকালামের থেকে। তিনি জানিয়ে দিলেন, প্রথম টেস্টে খেলার জন্য ফিট স্টোকস।

Advertisement

স্টোকসের পরিশ্রমের ক্ষমতা এবং শেখার আগ্রহকে কুর্নিশ জানিয়েছেন ম্যাকালাম। নেপথ্যে যে কাজ করে চলেছেন স্টোকস তারও প্রশংসা করেছেন তিনি। বিবিসি-কে বলেছেন, “ওকে দেখে গ্রেহাউন্ডের (এক ধরনের শিকারি কুকুর) কথা মনে হয়। যে ধরনের পরিশ্রম করে সেটা সবাই জানে। ওর পরিশ্রমের জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।”

এখানেই না থেমে ম্যাকালাম বলেছেন, “ওকে অনুশীলনের সময় দৌড়তে দেখেছি। মনে হয়েছে ও খেলার জন্য তৈরি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে যতটা সম্ভব অপেক্ষা করতে চাই। কিন্তু স্টোকসের পরিশ্রম দেখে মনে হচ্ছে না ওর খেলতে কোনও সমস্যা হবে। আপাতত অপেক্ষা করতে হবে।”

Advertisement

রবিবার রাতেই হায়দরাবাদে চলে এসেছে ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে ২৫ জুন থেকে হায়দরাবাদে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি। বিশাখাপত্তনমে হবে সেই টেস্ট। রাজকোটে ১৫ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলতে নামবে দু’দল। সিরিজ়ের চতুর্থ টেস্ট রাঁচীতে। হবে ২৩ ফেব্রুয়ারি থেকে। ৭ মার্চ থেকে ধর্মশালাতে দু’দলের মধ্যে পঞ্চম টেস্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন