india vs england

India vs England: সাদা বলের অধিনায়ক হয়ে লাল বলের খেলাই ছেড়ে দিতে পারেন আইপিএলের নায়ক!

আইপিএলে তাঁর দাপট রাজস্থান রয়্যালসকে পৌঁছে দেয় ফাইনালে। সেই ম্যাচ জেতাতে না পারলেও দেশের সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব এখন তাঁর কাঁধেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৭:৫৩
Share:

—ফাইল চিত্র

অইন মর্গ্যান ইংল্যান্ডের সাদা বলের নেতৃত্ব ছাড়ার পর দায়িত্ব দেওয়া হয় জস বাটলারকে। এ বারের আইপিএলে ১৭ ম্যাচে ৮৬৩ রান করা বাটলার বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে নামার আগে জানালেন, তাঁর লাল বলের ক্রিকেটের প্রতি অনীহার কথা।

Advertisement

৫৭টি টেস্ট খেলা বাটলার লাল বলের ক্রিকেটে এই মুহূর্তে ইংল্যান্ড দলের বাইরে। ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক বলেন, “আমি ইংল্যান্ডের টেস্ট দলের যোগ্য নই বলেই বাদ পড়েছি। অ্যাশেজে খুব খারাপ খেলেছি। এই মুহূর্তে ইংল্যান্ডের লাল বলের ক্রিকেটে আমি কোনও পরিকল্পনাতে নেই। দারুণ খেলছে টেস্ট দল। এই দলের অন্য কাউকে প্রয়োজন বলে মনে হয় না।” নিজেকে টেস্ট দলের অংশ হিসাবে না দেখা বাটলার আগামী দিনে টেস্টে খেলবেন কি না সেই নিয়েও উঠছে প্রশ্ন।

টেস্টে বাটলারের সংগ্রহ ২৯০৭ রান। রয়েছে দু’টি শতরানও। সেই বাটলারই ভারতের বিরুদ্ধে নেতৃত্ব দেবেন ইংল্যান্ডকে। অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন। বাটলার বলেন, “আমার কাছে এই মুহূর্তে সব থেকে গুরুত্বপূর্ণ হল ইংল্যান্ডকে সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেওয়া। আমি সেই দিকেই নিজের লক্ষ্য ঠিক রাখতে চাই। সামনে যে পরীক্ষা রয়েছে, সেটাই ভাল ভাবে করতে চাই।”

Advertisement

বাটলার মনে করেন তাঁকে খুব বড় পরীক্ষার মুখে পড়তে হবে। তিনি বলেন, “সামনে যে পরীক্ষা রয়েছে তাতে আমার পুরো মনোযোগ প্রয়োজন। টেস্ট নিয়ে কোনও কথা আমাকে হয়তো বলতে হবে না। যদি না আমাকে ফের দলে নেওয়া হয়। আমার মনে হয় না সেটা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন