Harbhajan Singh

ভুল করে অযোধ্যার বদলে সন্তোষ মিত্র স্কোয়ারের ‘রামমন্দির’ ভাজ্জির ভিডিয়োয়, দিলেন ‘জয় শ্রীরাম’ ধ্বনিও

হরভজন সিংহের পোস্ট করা একটি ভিডিয়ো দেখে অনেকেই অবাক হয়ে যান। সেই ভিডিয়োর রামমন্দির আসলে অযোধ্যার নয়, কলকাতার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৭:৩৪
Share:

হরভজন সিংহ। —ফাইল চিত্র।

অযোধ্যার রামমন্দিরে সোমবার ‘রামলালা’র মূর্তিতে ‘প্রাণপ্রতিষ্ঠা’ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই দিনে অনেক তারকাই আমন্ত্রিত ছিলেন অযোধ্যায়। অনেকে রামমন্দিরের ছবি পোস্ট করেন। কিন্তু হরভজন সিংহের পোস্ট করা একটি ভিডিয়ো দেখে অনেকেই অবাক হয়ে যান। সেই ভিডিয়োর রামমন্দির আসলে অযোধ্যার নয়, কলকাতার।

Advertisement

গত বছর দুর্গাপুজোর সময় সন্তোষ মিত্র স্কোয়ারের মণ্ডপ তৈরি হয়েছিল রামমন্দিরের আদলে। দুর্গাপুজোয় বিভিন্ন ধরনের প্যান্ডেল করা হয়। সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোতে সেই মণ্ডপ তৈরি হয়েছিল অযোধ্যার রামমন্দিরের আদলে। কলকাতার মণ্ডপ এতটাই নিখুঁত ছিল যে, হরভজন বুঝতে পারেননি সেটি আসল না নকল। তিনি ২২ জানুয়ারি কলকাতার দুর্গাপুজোর মণ্ডপের ভিডিয়ো পোস্ট করে লেখেন, “জয় শ্রীরাম”। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে আলোয় সেজে সন্তোষ মিত্র স্কোয়ারের (লেবুতলা পার্ক বলেও পরিচিত) ভিডিয়ো তুলছেন অনেকে। সঙ্গে শোনা যাচ্ছে ভজন। সমাজমাধ্যমে অনেকে হরভজনের ভুল ধরিয়ে দেন। কিন্তু তার পরেও এই প্রতিবেদন পোস্ট করার সময় পর্যন্ত ভিডিয়ো মুছে দেননি ভারতের প্রাক্তন স্পিনার।

২২ জানুয়ারি ভোর ৪টে নাগাদ ভিডিয়োটি পোস্ট করেন হরভজন। ভারতের প্রাক্তন স্পিনার রাজ্যসভার সাংসদও। পঞ্জাব থেকে আম আদমি পার্টি মনোনীত করেছিল হরভজনকে। আম আদমি পার্টির কেউ রামমন্দিরে ‘প্রাণপ্রতিষ্ঠা’র দিন যাবে না বলে জানিয়েছিল। কিন্তু হরভজন রামমন্দির নিয়ে আগ্রহ প্রকাশ করেছিলেন। তিনি সে দিন অযোধ্যায় যেতে পারেন বলেও জানা গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আদৌ তিনি গিয়েছিলেন কি না জানা যায়নি। তবে অযোধ্যা গেলে হয়তো ভুল ভিডিয়ো পোস্ট করতেন না ভাজ্জি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন