Rohit Sharma

আমদাবাদে কি টস করতে যাবেন না রোহিত? ‘কোপ’ পড়বে স্মিথের উপরও, দুই ‘অধিনায়ক’ কে কে?

আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে কি টস করতে দেখা যাবে না রোহিত শর্মাকে? ভারত অধিনায়কের জায়গায় কে যাবেন টস করতে? অস্ট্রেলিয়ার হয়েই বা টস করবেন কে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ০৮:৪৪
Share:

আমদাবাদে জিতে সিরিজ় জেতার লক্ষ্যে ভারত অধিনায়ক রোহিত শর্মা। —ফাইল চিত্র

আমদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কি টস করতে যাবেন না রোহিত শর্মা? তাঁর বদলে দেখা যেতে পারে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। অস্ট্রেলিয়ার হয়েও স্টিভ স্মিথের জায়গায় সে দেশের অধিনায়ক অ্যান্থনি অ্যালবানেজ় যেতে পারেন টস করতে।

Advertisement

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ় চলাকালীন ভারত সফরে এসেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তাঁকে সম্মান জানাতেই এই ব্যবস্থা করা হয়েছে। টসের কথা জানিয়েছেন অ্যান্থনি নিজেই। তিনি বলেছেন, ‘‘আমার ও প্রধানমন্ত্রী মোদীর উপর খুব চাপ থাকবে। কারণ, আমদাবাদে আমরা টস করব।’’ অ্যান্থনি আরও বলেন, ‘‘আমরা জানি না কী করব? তবে মোদীর ঘরের মাঠে খেলা। তাই আশা করি উনিই কয়েন তুলবেন।’’

আমদাবাদে খেলা শুরু হওয়ার কিছু ক্ষণ আগে নিজের নামাঙ্কিত স্টেডিয়ামে পৌঁছন মোদী। সঙ্গে ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। তাঁদের সম্মান জানানো হয় বিসিসিআইয়ের তরফে। খেলা শুরুর আগে একটি ছোট্ট অনুষ্ঠানও হয়। তার পরে রোহিত ও স্মিথের হাতে টেস্ট টুপি তুলে দেন দুই প্রধানমন্ত্রী। চার জনকে দেখা যায় এক ফ্রেমে।

Advertisement

অনুষ্ঠানের পরে একটি গাড়িতে চেপে দুই প্রধানমন্ত্রীকে মাঠে ঘুরতেও দেখা যায়। দুই প্রধানমন্ত্রীকে দেখে উচ্ছ্বসিত মাঠে উপস্থিত দর্শকরা। মাঠ প্রদক্ষিণের পরে দুই প্রধানমন্ত্রীকে দেখা যায় ভারত-অস্ট্রেলিয়া লড়াইয়ের বিভিন্ন ফ্রেমবন্দি মুহূর্ত ঘুরে দেখছেন। দুই দলের মধ্য়ে যে দীর্ঘ লড়াইয়ের ইতিহাস তা দুই প্রধানমন্ত্রীকে ব্যাখ্যা করেন ভারতের প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন