India vs Sri Lanka 2022

Rohit Sharma: শ্রেয়স, জাডেজার ব্যাটিংয়ে মুগ্ধ, তবে এখনই দলকে পুরো নম্বর দিতে রাজি নন রোহিত

ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা। ফের একটি টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল রোহিত শর্মার ভারত। এ বারও এক ম্যাচ বাকি থাকতে এল সিরিজ জয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ২৩:১২
Share:

এখনও চিন্তা রোহিতের মনে ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কা। ফের একটি টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল রোহিত শর্মার ভারত। এ বারও এক ম্যাচ বাকি থাকতে এল সিরিজ জয়। রবিবার একই মাঠে শ্রীলঙ্কাকে চুনকাম করার লক্ষ্যে নামবে ভারত।

Advertisement

যে ভাবে রান তাড়া করতে গিয়ে মাঝের সারির ব্যাটাররা খেলেছেন, তাতে খুবই খুশি অধিনায়ক রোহিত। ম্যাচের পর বললেন, “মাঝের সারির ব্যাটারদের এ ধরনের পরিস্থিতিতে এগিয়ে এসে জুটি তৈরি করা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তবে আগের কয়েকটা ম্যাচেও এ জিনিস আমরা দেখেছি। ব্যাট করার পক্ষে দুর্দান্ত পিচ ছিল। বল ধীরে ব্যাটে আসছিল।”

শ্রেয়স এবং সঞ্জুর প্রশংসা করে রোহিত বলেন, “সঞ্জুর ইনিংস দেখিয়ে দিল যে কী ভাবে এই পরিস্থিতিতেও আমরা ব্যাট করতে পারি। সুযোগ কাজে লাগানোটাই আসল ব্যাপার। শ্রেয়সের ইনিংসটাও গুরুত্বপূর্ণ। ওর থেকে এ ধরনের ইনিংসই আশা করি আমরা। জাড্ডুও (জাডেজা) ভাল খেলেছে ব্যাট হাতে।”

Advertisement

তবে এখনও দলকে পুরো নম্বর দিতে রাজি নন রোহিত। বলেন, “শেষ পাঁচ ওভারে আশির কাছাকাছি রান দিয়েছি আমরা। কিন্তু প্রথম ১৫ ওভারে ভাল খেলেছি। দেখতে হবে কেন শেষ দিকে গিয়ে এ ভাবে রান হল। বোলারদের দোষ দিতে চাই না। এ রকম জিনিস হতেই পারে।”

পরপর দু’দিন দু’টি ম্যাচ খেলতে হবে। রবিবার দলে কি পরিবর্তন আসতে পারে? ইতিবাচক জবাব দিলেন রোহিত। বলেন, “আমাদের দলে অনেক প্রতিভাবান ক্রিকেটার বসে রয়েছে। এখনও পর্যন্ত ২৭ জন নতুন ক্রিকেটারকে সুযোগ দিয়েছি। আরও অনেকে ভবিষ্যতে খেলবে। অনেকেই নিজের প্রতিভা দেখানোর জন্য মরিয়া হয়ে আছে। সিরিজ যে হেতু জিতে গিয়েছি, তাই নতুনদের সুযোগ দেওয়াই আমাদের লক্ষ্য। পাশাপাশি অনেকে টেস্টেও খেলবে। সবার দিকেই নজর দিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন