BCCI

নিগ্রহ নিয়ে নতুন নিয়ম আনার চিন্তা রোহিতদের বোর্ডের মাথায়, বৈঠকে হতে পারে সিদ্ধান্ত

আমদাবাদে ২৭ মে বোর্ডের সাধারণ বৈঠক। এই বছর ভারতে এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই জন্যই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। সেখানেই বেশ কিছু নতুন নিয়ম তৈরি করা হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২০:০২
Share:

আমদাবাদে ২৭ মে বোর্ডের সাধারণ বৈঠক। —ফাইল চিত্র

নতুন নিয়ম আনতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যৌননিগ্রহ থেকে বাঁচার জন্যই এই সিদ্ধান্ত নিতে পারে তারা। আমদাবাদে ২৭ মে বোর্ডের সাধারণ বৈঠক। এই বছর ভারতে এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই জন্যই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। সেখানে সিদ্ধান্ত হবে এই নতুন নিয়ম নিয়ে। বিশ্বকাপ নিয়েও পরিকল্পনা করা হবে ওই বৈঠকে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সিইও রাহুল জোহরির বিরুদ্ধে যৌননিগ্রহের অভিযোগ উঠেছিল। সেটার জন্য চার জনের কমিটি তৈরি করেছিল বোর্ড। নতুন নিয়মের পর সেই কমিটিকে আরও বড় করা হতে পারে। এ ছাড়া আরও অনেকগুলি বিষয় নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

জানা গিয়েছে, ইতিমধ্যেই বিশ্বকাপের কথা মাথায় রেখে বিভিন্ন রাজ্য সংস্থাকে টাকা পাঠিয়ে দিয়েছে বিসিসিআই, অর্থাৎ কেন্দ্রীয় ক্রিকেট নিয়ামক সংস্থা। সেই টাকা পরিকাঠামো উন্নতির কাজে ব্যবহার করা হবে। বেশির ভাগ মাঠেই দ্রুত পরিকাঠামোর কাজ করা দরকার। পাশাপাশি দর্শকদের স্বাচ্ছন্দ্য যাতে বজায় থাকে সে দিকেও খেয়াল রাখা হচ্ছে।

Advertisement

সাম্প্রতিক সময়ে চোট-আঘাতে বিধ্বস্ত হয়েছে ভারতীয় দল। তাই প্রতিটি রাজ্য দলে বোর্ডের ফিজিয়ো এবং ট্রেনার নিয়োগ করা হবে। বিসিসিআই চাইছে, এনসিএ-র শংসাপত্র প্রাপ্ত কোনও সাপোর্ট স্টাফকে রাজ্য দলগুলির সঙ্গে যুক্ত করতে হবে। এ ছাড়া, প্রতিটি দলের ক্ষেত্রে একটি নির্দিষ্ট ফিটনেস মডিউল তৈরি করা হবে, যাতে ঘন ঘন কেউ চোট না পান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন