Shubman Gill

২০২৩-এ নিজের জন্য পাঁচটি লক্ষ্য রেখেছিলেন শুভমন, ক’টিতে সফল হলেন? জানালেন নিজেই

২০২৩ সালে অনেক কিছু পেয়েছেন তিনি। আবার না-পাওয়াও রয়েছে গিয়েছে অনেক। বছরের শেষ দিনে ২০২৩ সালে নিজের জন্য রাখা পাঁচটি লক্ষ্যের কথা প্রকাশ্যে আনলেন শুভমন। নিজেই জানালেন ক’টিতে সফল হয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ২০:০৭
Share:

শুভমন গিল। — ফাইল চিত্র।

২০২৩ সালে অনেক কিছু পেয়েছেন তিনি। আবার না-পাওয়াও রয়েছে গিয়েছে অনেক। সাদা বলের ক্রিকেটে সবচেয়ে বেশি রান করেছেন। কিন্তু বিশ্বকাপ জিততে পারেননি। দেশের হয়ে একের পর এক শতরান করেছেন। কিন্তু লাল বলে চূড়ান্ত ব্যর্থ। বছরের শেষ দিনে ২০২৩ সালে নিজের জন্য রাখা পাঁচটি লক্ষ্যের কথা প্রকাশ্যে আনলেন শুভমন। নিজেই জানালেন ক’টিতে সফল হয়েছেন।

Advertisement

রবিবার হাতে লেখা একটি পাতা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শুভমন। সেখানেই তাঁর পাঁচটি লক্ষ্যের কথা লেখা রয়েছে। সেগুলি হল: ১) ভারতের হয়ে সবচেয়ে বেশি শতরান। ২) পরিবারকে খুশি রাখা। ৩) নিজের সেরাটা দেওয়া এবং নিজেকে বেশি চাপে না ফেলা। ৪) বিশ্বকাপ জয় এবং ৫) আইপিএলে কমলা টুপি। পোস্টে থাকা শুভমনের কোনও ছবিতে যেমন বিশ্বকাপ ফাইনালে হারের হতাশা রয়েছে, তেমনই গুজরাতের হয়ে আনন্দের মুহূর্ত বা পরিবারের সঙ্গে মজার মুহূর্তও রয়েছে।

ক্যাপশনে শুভমন লিখেছেন, “ঠিক এক বছর আগেই নিজেই এই লক্ষ্যগুলো ঠিক করেছিলাম। ২০২৩ শেষ হতে চলেছে। অনেক অভিজ্ঞতা হয়েছে, দারুণ মজা করেছি, আবার অনেক শিক্ষাও পেয়েছি। বছরটা পরিকল্পনা মতো শেষ হল না বটে। কিন্তু আমরা লক্ষ্যের একেবারে কাছাকাছি এসে গিয়েছিলাম। নিজেদের সেরাটা দিয়েছিলাম। আগামী বছর নতুন চ্যালেঞ্জ এবং সুযোগ নিয়ে আসতে চলেছে। আশা করি ২০২৪ সালে নিজেদের লক্ষ্যের আরও কাছে পৌঁছতে পারব। আশা করি আপনারাও যাই করবেন তাতে ভালবাসা, আনন্দ এবং শক্তি পাবেন।”

Advertisement

শুভমনের সব ইচ্ছে পূরণ হয়নি। বিশ্বকাপ যেমন পাননি, তেমনই সবচেয়ে বেশি শতরানও করতে পারেননি। শুভমন সাতটি শতরান করেছেন ২০২৩-এ। বিরাট কোহলির একটি শতরান বেশি রয়েছে। তবে আইপিএলে সর্বোচ্চ রান করে কমলা টুপি জিতেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন