Jonny Bairstow

Jonny Bairstow: বাটলার, স্টোকসদের বিপরীত মেরুতে বেয়ারস্টো, খেলতে চান সব ধরনের ক্রিকেট

ইংল্যান্ডের তিনটি দলের হয়েই খেলা চালিয়ে যেতে চান বেয়ারস্টো। বিভিন্ন ক্রিকেটারের সঙ্গে খেলতে চান। এখনই কিছু বেছে নেওয়ার কথা ভাবছেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৫:২৮
Share:

সব ধরনের ক্রিকেটই উপভোগ করছেন বেয়ারস্টো। ছবি: টুইটার।

অতিরিক্ত ক্রিকেট নিয়ে বিরক্তি প্রকাশ করেছেন একাধিক ক্রিকেটার। এক দিনের ক্রিকেট চালিয়ে যাওয়ার যুক্তি নিয়ে প্রশ্ন তুলেছেন ওয়াসিম আক্রমের মতো প্রাক্তন। কিন্তু উল্টো পথে হাঁটতে চাইছেন জনি বেয়ারস্টো।

Advertisement

এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বেন স্টোকস। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক অতিরিক্ত ক্রিকেট নিয়ে বিরক্তি গোপন করেননি। ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট দলের অধিনায়ক জস বাটলার আবার টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী নন। তাঁদের বিপরীত মেরুতে রয়েছেন ইংরেজ ক্রিকেটার বেয়ারস্টো। তিনি একসঙ্গে তিন ধরনের ক্রিকেটই চালিয়ে যেতে চান। যদিও মেনে নিয়েছেন, কাজটা যথেষ্ট চ্যালেঞ্জিং।

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটার বলেছেন, ‘‘চ্যালেঞ্জিং হলেও যত দিন সম্ভব আমি সব ধরনের ক্রিকেট খেলে যেতে চাই। হয়তো কোনও এক সময় সিদ্ধান্ত নিতে হবে। বেছে নিতে হবে। কিন্তু সেটা অদূর ভবিষ্যতে নয়। এখনই আমি কিছু বেছে নিতে চাইছি না। যত দিন পারব এ ভাবে খেলে যেতে চাই।’’

Advertisement

ইংল্যান্ডের তিন ধরনের ক্রিকেট দলেই নিজেকে দেখতে চান বেয়ারস্টো। তিনি বলেছেন, ‘‘ইংল্যান্ডের সব দলেই নিজেকে দেখলে ভাল লাগবে। প্রতিটা দলের একটা আলাদা ব্যাপার থাকে। সেই উত্তেজনাটা উপভোগ করতে চাই। প্রতিটা দলের মধ্যেই তরতাজা ব্যাপার থাকে। অনেক নতুন মুখ থাকে। যারা প্রাণশক্তিতে ভরপুর।’’ বেয়ারস্টো চান তিন ধরনের ক্রিকেটের উত্তেজনা একসঙ্গে উপভোগ করতে। নতুন নতুন ক্রিকেটারের সঙ্গে খেলতে।

ভারত-ইংল্যান্ডের টেস্টের সময়ই বাটলার বলেছিলেন, তিনি টেস্ট দলে সুযোগ পাওয়ার আশাই করেন না। স্টোকস বলেছেন, তিনি গাড়ি নন যে তেল ঢাললেই চলবে। অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খোয়াজাও সরব হয়েছেন অতিরিক্ত ক্রিকেট নিয়ে। তাঁর প্রশ্ন, এত খেললে বাড়িতে থাকবেন কখন? বিশ্বের সব প্রান্তেই যখন অতিরিক্ত ক্রিকেট উদ্বেগের কারণ হয়ে উঠেছে, সে সময় বেয়ারস্টোর মুখে উল্টো সুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন