Nitish Rana

শতরান করে ব্যাটের ধুলো ঝাড়লেন নীতীশ, নিজের রাজ্য দলকেই কি খোঁচা কেকেআর ব্যাটারের?

রঞ্জি ট্রফিতে উত্তরপ্রদেশের হয়ে শতরান করেছেন নীতীশ রানা। তার পরে তাঁর উল্লাসের ধরন দেখে প্রশ্ন উঠছে যে নিজের পুরনো রাজ্য দল দিল্লিকেই কি খোঁচা দিলেন নাইট ব্যাটার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ২২:৫৫
Share:

নীতীশ রানা। —ফাইল চিত্র।

বাধ্য হয়ে নিজের রাজ্য দল ছেড়েছেন। যোগ গিয়েছেন নতুন রাজ্যে। সেই দলের হয়ে রঞ্জি ট্রফিতে শতরান করে নিজের পুরনো দলকেই কি খোঁচা দিলেন নীতীশ রানা। তাঁর উল্লাস করার ভঙ্গি কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছে।

Advertisement

রঞ্জি ট্রফিতে উত্তরপ্রদেশের হয়ে মুম্বইয়ের বিরুদ্ধে শতরান করেছেন নীতীশ। শতরানের পরে দেখা যায় পকেট থেকে একটি রুমাল বার করে ব্যাটের উপর থেকে ধুলো ঝাড়ার কায়দায় উল্লাস করছেন নীতীশ। তার পরে সাজঘরের দিকে ব্যাট তোলেন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা ব্যাটার।

গত মরসুমে দিল্লির অধিনায়ক ছিলেন নীতীশ। সেই সময় দলের তরুণ ক্রিকেটার যশ ঢুলের সঙ্গে বিবাদ হয় তাঁর। দিল্লির কর্তাদের একটি অংশ মনে করেন, ঢুলকে অধিনায়ক করা উচিত। কারণ, অধিনায়ক হিসাবে ভারতকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতিয়েছেন তিনি। গত মরসুম শেষ হওয়ার পরে নীতীশকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয় দিল্লি। অধিনায়ক করা হয় ঢুলকে। তার পরেই দিল্লির সঙ্গে এক দশকের সম্পর্ক ছিন্ন করে উত্তরপ্রদেশে যোগ দেন নীতীশ। তাঁকে অধিনায়ক করে উত্তরপ্রদেশ।

Advertisement

সেই কারণেই নীতীশের উল্লাস নিয়ে জল্পনা শুরু হয়েছে। ঢুলকে (হিন্দি উচ্চারণে তাঁকে যশ ধুলও বলা হয়। ধুলের সঙ্গে ধুলোর উচ্চারণের সাদৃশ্য রয়েছে। সেই কারণেই নীতীশের ব্যাট থেকে ধুলো ঝাড়া ঢুলকে উদ্দেশ্য করে কি না তা নিয়ে প্রশ্ন উঠছে) খোঁচা মেরেই কি এই বিশেষ উল্লাস করলেন নীতীশ? যদিও এই বিষয়ে মুখে কিছু বলেননি নীতীশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন