Virat Kohli

Mohammad Azharuddin: কোহলীর বদলে নেতা হওয়া রোহিত শর্মাকে নিয়ে কী বলছেন প্রাক্তন অধিনায়ক আজহার

কোহলীর বদলে রোহিতের অধিনায়ক হওয়া নিয়ে দ্বিধাবিভক্ত ত্রীড়াজগত। এক দল বলছেন, ভাল সিদ্ধান্ত। অন্য দলের মতে, কোহলীর উপরেই ভরসা দেখানো যেত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১০:৪০
Share:

কোহলীর বদলে রোহিতের অধিনায়ক হওয়া নিয়ে মুখ খুললেন আজহার ফাইল চিত্র।

বিরাট কোহলীর বদলে ভারতের এক দিনের দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। এই ঘটনায় দ্বিধাবিভক্ত ক্রীড়াজগত। এক দল বলছেন, ভাল সিদ্ধান্ত। অন্য দলের মতে, আইসিসি-র প্রতিযোগিতা জিততে না পারলেও অধিনায়ক হিসেবে কোহলীর সাফল্য দেখে তাঁর উপরেই ভরসা দেখাতে পারতেন নির্বাচকরা। এই বিষয়ে এ বার নিজের মত জানালেন ভারতের আর এক প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। নতুন অধিনায়ক রোহিত শর্মার কাছে তাঁর অনেক আশা রয়েছে, এমনটাই জানিয়েছেন আজহার।

Advertisement

নেটমাধ্যমে নিজের মনের কথা বলেন আজহার। সেখানে তিনি লেখেন, ‘বিরাট কোহলীর পরে ভারতের নতুন এক দিনের ও টি২০ দলের অধিনায়ক রোহিত শর্মার কাছে বড় আশা রয়েছে। দলকে নেতৃত্ব দেওয়ার প্রকৃত ক্ষমতা রয়েছে ওর। আশা করছি রোহিত নিজের কথা রাখবে। নতুন অধিনায়ককে অভিনন্দন।’

অধিনায়ক হওয়ার পরে রোহিত জানিয়েছেন, তাঁদের লক্ষ্য হবে কঠিন পরিস্থিতি থেকে কী ভাবে দল বেরিয়ে আসতে পারে সে দিকে নজর রাখা। অর্থাৎ যদি ১০ রানে ৩ উইকেট পড়ে যায়, তা হলে কী ভাবে সেখান থেকে ১৮০-১৯০ রান করা যাবে সে দিকে নজর রেখে দলকে তৈরি হতে হবে।

Advertisement

কোহলীর অধিনায়কত্ব যাওয়া নিয়ে মুখ খুলেছেন ভারতের আর এক প্রাক্তন অধিনায়ক তথা বর্তমানে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি জানান, কোহলীকে অনুরোধ করা হয়েছিল তিনি যাতে টি২০-র অধিনায়কত্ব না ছাড়েন। কিন্তু টি২০ বিশ্বকাপের পরেই কুড়ি-বিশের ফরম্যাটের নেতৃত্ব ছাড়েন তিনি। নির্বাচকরা চাননি সাদা বলের ক্রিকেটে দু’জন অধিনায়ক রাখতে। তাই এক দিনের অধিনায়কও করা হয় রোহিতকে। এই সিদ্ধান্তের আগে তিনি নিজে কোহলীর সঙ্গে কথা বলেছিলেন বলেও জানিয়েছেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন