Asia Cup 2022

Asia Cup 2022: কেকেআরের প্রথম একাদশে ব্রাত্য বুড়োই এশিয়া কাপে অধিনায়ক

কলকাতা নাইট রাইডার্সের হয়ে একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি মহম্মদ নবি। এশিয়া কাপে তাঁকেই দলের অধিনায়ক করেছে আফগানিস্তান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ২০:২০
Share:

আইপিএলে কলকাতার জার্সি গায়ে শ্রেয়সরা। ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্সে থাকাকালীন গোটা মরসুমে একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। সেই মহম্মদ নবিকেই এশিয়া কাপে দলের অধিনায়ক করল আফগানিস্তান। তাঁর নেতৃত্বে ১৭ জনের দল ঘোষণা করা হয়েছে।

Advertisement

গত আইপিএলে খুব একটা ভাল ফল করেনি কেকেআর। প্লে-অফে উঠতে পারেননি শ্রেয়সরা। কিন্তু তার পরেও নবিকে খেলানো হয়নি। এই ঘটনায় সমালোচনা হয়েছিল কলকাতা টিম ম্যানেজমেন্টের। নবির মতো অভিজ্ঞ ক্রিকেটারকে কেন খেলানো হয়নি, সেই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল তাদের। কলকাতা না পারলেও নবির উপর ভরসা দেখিয়েছে আফগানিস্তান।

এখন আয়ারল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে আফগানিস্তান। চার ম্যাচের পরে সিরিজ ২-২ রয়েছে। এই সিরিজেও দলের অধিনায়কত্ব করছেন নবি। ১৭ অগস্ট সিরিজের শেষ ম্যাচ খেলে এশিয়া কাপ খেলতে সংযুক্ত আরব আমিরশাহি রওনা হবে দল।

Advertisement

আফগানিস্তানের দলে প্রত্যাবর্তন হয়েছে সামিউল্লা শিনওয়ারি ও নুর আহমেদের। নাজিবুল্লা জাদরানকে দলের সহ-অধিনায়ক করা হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নির্বাচক প্রধান নুর মালিকজাই বলেছেন, ‘‘এশিয়া কাপের জন্য সেরা ক্রিকেটারদের নিয়ে দল গড়েছি। দলের ব্যাটিং ও বোলিং বিভাগকে সমান গুরুত্ব দেওয়া হয়েছে। নবি, রশিদদের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের পাশাপাশি সামিউল্লা, নজিবুল্লা জাদরানের মতো তরুণরা রয়েছে। আশা করছি আমরা ভাল ফল করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন