IPL 2024

হার্দিক নেতা হওয়ায় মুম্বই দলে ফাটল? ক্রিকেটারদের পোস্টে শুরু জল্পনা

গুজরাত টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েই অধিনায়ক হয়ে গিয়েছেন হার্দিক পাণ্ড্য। সরানো হয়েছে রোহিত শর্মাকে। অনেকেই বিষয়টা নিয়ে খুশি নন। শোনা গিয়েছে, দলের মধ্যে নাকি ফাটলও তৈরি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৪ ১১:৫৫
Share:

হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

গুজরাত টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিয়েই অধিনায়ক হয়ে গিয়েছেন হার্দিক পাণ্ড্য। সরিয়ে দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। এত বছর রোহিতের অধীনে খেলার পরে এ বার দলের ক্রিকেটারদের খেলতে হবে হার্দিকের অধীনে। অনেকেই বিষয়টা নিয়ে খুশি নন বলে জানা যাচ্ছে। শোনা গিয়েছে, দলের মধ্যে নাকি ফাটলও তৈরি হয়েছে। রোহিত এবং হার্দিকের সমর্থকদের মধ্যে ভাগাভাগি হয়ে গিয়েছে গোটা দল।

Advertisement

মুম্বইয়ের বেশ কিছু ক্রিকেটার রোহিতকে নিয়ে পোস্ট করেছেন। সম্প্রতি মুম্বইয়ের শিবিরে যোগ দিয়েছেন রোহিত। তাঁর প্রথম দিনের অনুশীলনের ছবি এবং ভিডিয়ো পোস্ট করেছেন বেশ কিছু ক্রিকেটার। তার মধ্যে রয়েছেন বিষ্ণু বিনোদ, কুমার কার্তিকেয় এবং আকাশ মাধোয়াল। হার্দিক তার আগেই শিবিরে যোগ দিয়েছিলেন। তখন অবশ্য এঁদের কাউকেই সেই ভিডিয়ো পোস্ট করতে দেখা যায়নি।

এতেই জল্পনা বেড়েছে। রাতারাতি দলে যোগ দিয়ে হার্দিকের অধিনায়ক হয়ে যাওয়া নাকি অনেকেই মেনে নিতে পারছেন না। দলীয় সংহতির কারণে চুপ রয়েছেন অনেকে। কিন্তু দলের অন্দরে ফাটল প্রকাশ্যে বলে অনেকেরই দাবি।

Advertisement

তবে অধিনায়ক হওয়ার পর রোহিত সম্পর্কে হার্দিক বলেছেন, ‘‘রোহিত ভারতীয় দলের অধিনায়ক। ওর কাছ থেকে সব সময় সাহায্য পেয়েছি। মুম্বই এখনও পর্যন্ত যা কিছু অর্জন করেছে, সবই রোহিতের নেতৃত্বে করেছে। আমি শুধু দলের এই যাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছি। আমার ক্রিকেটজীবনে প্রায় সবটাই রোহিতের নেতৃত্বে খেলেছি। তাই জানি, রোহিত সব সময় আমার পাশে থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন