ICC ODI World Cup 2023

ভারতের একটি রাজ্য দলের বিরুদ্ধে খেলে বিশ্বকাপের প্রস্তুতি! কোন দেশ নিল এই সিদ্ধান্ত?

বিশ্বকাপের আগে বিভিন্ন দেশ অন্য কোনও দেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের তৈরি করছে। সেখানে অভিনব সিদ্ধান্ত নিল একটি দেশ। ভারতের একটি রাজ্য দলের বিরুদ্ধে খেলে প্রস্তুতি সারবে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৩ ১৬:৫৮
Share:

বিশ্বকাপের ট্রফি। — ফাইল চিত্র।

বিশ্বকাপের আগে বিভিন্ন দেশ অন্য কোনও দেশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের তৈরি করছে। এশিয়ার দেশগুলি এশিয়া কাপ খেলে নিজেদের তৈরি করছে। এই অবস্থায় অভিনব ভাবে নিজেদের প্রস্তুত করার সিদ্ধান্ত নিয়েছে নেদারল্যান্ডস। কর্ণাটক রাজ্য দলের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলতে চলেছে তারা। সে দেশের ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে এ কথা জানিয়েছে।

Advertisement

এখন নেদারল্যান্ডস দল বেঙ্গালুরুর আলুরে প্রস্তুতি শিবির করছে। সেখানেই কিছু দিন আগে পর্যন্ত ছিল ভারতীয় দলও। নেদারল্যান্ডসের কোচ রায়ান কুক এই প্রস্তুতি শিবিরের দায়িত্বে। ভারতের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যে শিবির করার পাশাপাশি কর্ণাটকের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিতে চাইছে নেদারল্যান্ডস। ৬ সেপ্টেম্বর দেশে ফিরবে তারা।

আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বকাপের দল ঘোষণা করবে নেদারল্যান্ডস। তার পরে আবার ১৯-২৮ সেপ্টেম্বর ভারতে এসে অনুশীলন করবে তারা। সেই সময়েই কর্ণাটক দলের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলা হবে। তারিখ এখনও চূড়ান্ত হয়নি। ২৮ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত নেদারল্যান্ডস দল থাকবে তিরুঅনন্তপুরমে। সেখানে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। গ্রিনফিল্ড স্টেডিয়ামে ম্যাচ দুটি হবে।

Advertisement

আগামী ৩০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া এবং ৩ অক্টোবর ভারতের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে নেদারল্যান্ডস। ডাচদের দুটি প্রস্তুতি শিবির আয়োজনেই সহায়তা করছে কর্ণাটক রাজ্য ক্রিকেট সংস্থা। মাঠ, সাজঘর, গোটা পরিকাঠামো ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে। এমনকি ম্যাচ খেলার সুষ্ঠ আয়োজনও করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন