ICC ODI World Cup 2023

ভারত খেলতে ব্যস্ত দিল্লিতে, রোহিতদের আগেই আমদাবাদে পৌঁছে গেল বাবরের পাকিস্তান

বুধবার বিকালেই আমদাবাদে পৌঁছে গেল পাকিস্তান। এমন একটা সময়ে বাবর আজ়মেরা আমদাবাদে পৌঁছলেন যখন ভারত দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৮:৫০
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচ খেলতে বুধবার বিকালেই আমদাবাদে পৌঁছে গেল পাকিস্তান। এমন একটা সময়ে বাবর আজ়মেরা আমদাবাদে পৌঁছলেন যখন ভারত দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলছে। অর্থাৎ, ভারতের আগেই প্রস্তুতি শুরু করে দিতে পারবে পাকিস্তান।

Advertisement

বিশ্বকাপ খেলতে ভারতে আসার পর থেকে হায়দরাবাদে ছিল পাকিস্তান দল। সেখানে নিজেদের প্রথম দুই ম্যাচে নেদারল্যান্ডস ও শ্রীলঙ্কাকে হারিয়েছে তারা। এই প্রথম হায়দরাবাদের বাইরে পা রাখলেন বাবরেরা। তাঁরা গেলেন আমদাবাদে। সেখানে ১৪ অক্টোবর ভারতের বিরুদ্ধে খেলতে নামবেন তাঁরা। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর বৃহস্পতিবার আমদাবাদে যাবেন রোহিত শর্মারা।

পাকিস্তানের সব সাংবাদিক এবং সমর্থকেরা এখনও ভারতে আসার ভিসা পাননি। কিন্তু সীমান্ত পেরিয়ে আমদাবাদে মহারণে উপস্থিত থাকবেন সে দেশের বোর্ড প্রধান জ়াকা আশরফ। তার আগে জানিয়ে দিতে ভোলেননি যে, পাকিস্তানের সাংবাদিকদের ভারতে আসা সময়ের অপেক্ষা। পাক বোর্ডের প্রকাশিত এক বিবৃতিতে জ়াকা বলেছেন, “ভারতে যাওয়ার দিনটা একটু পিছিয়ে দিয়েছিলাম। বৃহস্পতিবার ভারতে যাচ্ছি। বিশ্বকাপ কভার করতে পাকিস্তানের সাংবাদিকদের ভারত-যাত্রা নিশ্চিত হওয়ার পরেই এই সিদ্ধান্ত নিয়েছি।”

Advertisement

জ়াকার সংযোজন, “বিশ্বকাপে দুটো ম্যাচেই আমরা জিতেছি। দল যে ভাবে খেলেছে তাতে খুবই খুশি। পাক বোর্ডের পরিচালন সমিতি এবং গোটা দেশ এই দলটার পিছনে রয়েছে। আশা করি ওরা গোটা বিশ্বকাপেই দারুণ খেলবে।”

উল্লেখ্য, এশিয়া কাপ চলাকালীন ভারতের বোর্ড সভাপতি রজার বিন্নী এবং রাজীব শুক্ল পাকিস্তানে গিয়েছিলেন। লাহোরে গিয়ে ম্যাচও দেখেন। পাকিস্তানের আতিথেয়তার মুগ্ধ হয়ে গিয়েছিলেন তাঁরা। এ দিকে, হায়দরাবাদে এসে পাকিস্তান দলও ভারতের আতিথেয়তায় মুগ্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন