ICC ODI World Cup 2023

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে বাবরদের জোড়া ধাক্কা, ভাল খবর একটিই

শুক্রবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামছে পাকিস্তান। তার আগে জোড়া ধাক্কা বাবর আজমের দলে। দুই ক্রিকেটার খেলতে পারবেন না এই ম্যাচে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৮:৫৩
Share:

অনুশীলনে হাসিখুশি পাকিস্তানের ক্রিকেটারেরা। ছবি: পিটিআই।

শুক্রবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামছে পাকিস্তান। তার আগে জোড়া ধাক্কা বাবর আজমের দলে। দুই ক্রিকেটার খেলতে পারবেন না এই ম্যাচে। ভারতের কাছে হারের পর পাকিস্তানের কাছে এই ম্যাচ প্রত্যাবর্তনের। কিন্তু সেখানেই তারা দলের দুই ক্রিকেটারকে পাবে না।

Advertisement

আশার কথা একটাই, দুই ক্রিকেটার আগের ম্যাচে দলে খেলেননি। ওপেনার ফখর জ়মানকে আগেই প্রথম একাদশ থেকে বসিয়ে দেওয়া হয়েছে। ওপেন করছেন আবদুল্লাহ শফিক। অন্য দিকে, মিডল অর্ডারে আগা সলমনেরও খেলার সম্ভাবনা ছিল না। তাঁরা দু’জন ছিলেন বিকল্প হিসাবেই। কিন্তু এর মধ্যে কোনও ক্রিকেটার চোট পেয়ে গেলে পাকিস্তানের হাতে বিকল্প কেউ নেই। ফখরের চোট রয়েছে। আগার জ্বর এখনও সারেনি।

খারাপ খবর এটা হলে ভাল খবরও রয়েছে পাকিস্তানের জন্যে। ওপেনার শফিকের জ্বর হয়েছিল। তিনি এখন অনেকটাই সুস্থ। শুক্রবারের ম্যাচে নামতে আপাতত কোনো অসুবিধা নেই। তাঁকে নিভৃতবাসে রাখা হয়েছিল ভাইরাল জ্বর হওয়ায়। কিন্তু আর কোনও শারীরিক সমস্যা ছিল। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলন করেছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার কাছেও একটি ভাল খবর রয়েছে। হাতের আঙুল ভেঙে যাওয়ায় বিশ্বকাপে এখনও খেলতে পারেননি ট্রেভিস হেড। তিনি ফিরছেন। যে কোনও দিন ভারতে এসে দলের সঙ্গে যোগ দিতে পারেন। তবে পাকিস্তানের বিরুদ্ধে খেলার কোনও সম্ভাবনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন