Ravi Shastri

MS Dhoni: মহেন্দ্র সিংহ ধোনির ফোন নম্বর চাই? বলে দিচ্ছেন রবি শাস্ত্রী

ভারতীয় ক্রিকেটে ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলে ডাকা হয়। মাঠের মধ্যে কখনও রাগতে দেখা যায়নি ধোনিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ০৯:৪৭
Share:

রবি শাস্ত্রী এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র

খুব কম মানুষের কাছে মহেন্দ্র সিংহ ধোনির ফোন নম্বর রয়েছে। ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত এক সাজঘরে সময় কাটিয়েও রবি শাস্ত্রীর কাছে বিশ্বকাপজয়ী অধিনায়কের নম্বর নেই। ধোনি এমনই মানুষ। তাঁর নাগাল পেতে সাংবাদিকরা যেমন হিমশিম খান, শাস্ত্রীরও নাকি তেমন অবস্থাই হয়।

২০১৯ সালে অবসর নেওয়ার পর ধোনি কোথায় রয়েছেন তা নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু তাঁর খোঁজ প্রায় কারও কাছেই ছিল না। বেশ কিছু দিন পর তিনি নিজেই জানান খামারবাড়িতে রয়েছেন তিনি। ধোনি না চাইলে তাঁর খোঁজ পাওয়া সত্যিই বেশ মুশকিল। শোয়েব আখতারকে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, “ফোন যাতে হাতে না নিতে হয়, তার জন্য যা যা করা যায়, সব করবে ধোনি। সত্যি বলতে আমার কাছে ওর নম্বর নেই। ওর কাছে ফোন খুব কম থাকে। ধোনি এমনই মানুষ।”

Advertisement

ভারতীয় ক্রিকেটে ধোনিকে ‘ক্যাপ্টেন কুল’ বলে ডাকা হয়। মাঠের মধ্যে কখনও রাগতে দেখা যায়নি ধোনিকে। শাস্ত্রী বলেন, “আমি অনেক ক্রিকেটার দেখেছি। সচিন তেন্ডুলকরকে দেখেছি। কিন্তু ধোনির মতো কাউকে দেখিনি। শূন্য করুক বা ১০০, বিশ্বকাপ জিতুক বা প্রথম পর্বে হেরে যাক, ধোনির কাছে কোনওটাই যেন কোনও ব্যাপার নয়। অনেক সময় সচিনকেও রাগতে দেখেছি, কিন্তু ধোনিকে কখনও না।”

টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় ধোনি এবং শাস্ত্রীকে শেষ বার এক সঙ্গে দেখা গিয়েছিল। তখন ভারতীয় দলে মেন্টর হিসাবে দেখা গিয়েছিল ধোনিকে। যদিও প্রথম পর্বই পার করতে পারেননি বিরাট কোহলীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন