Virat Kohli

Ravi Shastri: কোহলীর শততম টেস্ট উদযাপনের ১০০ কারণ রয়েছে, মত শাস্ত্রীর

ভারতীয় ক্রিকেটে কোহলী-শাস্ত্রী যুগলবন্দির কথা সবাই জানেন। দলের অধিনায়ক ও কোচ হিসাবে তাঁদের জুটি যথেষ্ট সফল। দলকে ১ নম্বর টেস্ট দল হিসাবে প্রতিষ্ঠা করা থেকে শুরু করে একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ জিতেছেন তাঁরা। কিন্তু আইসিসি ট্রফি আসেনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২২ ২০:২৩
Share:

কোহলীর শততম টেস্ট নিয়ে উচ্ছ্বসিত শাস্ত্রী ফাইল চিত্র

মোহালিতে নিজের শততম টেস্ট খেলতে নামছেন বিরাট কোহলী। ব্যক্তিগত কৃতিত্বের দিনে ব্যাট হাতে বড় রান করতে চাইছেন তিনি। তাঁর এই শততম ম্যাচ নিয়ে উত্তেজিত ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি জানিয়েছেন, কোহলীর শততম ম্যাচ উদযাপনের ১০০ কারণ রয়েছে।

Advertisement

কোহলীর নজিরের আগের দিন টু‌ইট করেছেন শাস্ত্রী। সেখানে তিনি লেখেন, ‘শততম টেস্ট ম্যাচ উদযাপনের ১০০ কারণ রয়েছে। এটা দুর্দান্ত সেঞ্চুরি। তার মধ্যে অনেকগুলো মাঠে বসেই দেখেছি। কভার দিয়ে এই চ্যাম্পিয়নের শট খেলা উপভোগ করি।’

টুইটের সঙ্গে একটি ভিডিয়ো প্রকাশ করেন শাস্ত্রী। সেখানে দেখা যাচ্ছে, ধারাভাষ্যকার হিসাবে কোহলীর কভার ড্রাইভ দেখে শাস্ত্রী তাঁর বিখ্যাত ‘ট্রেসার বুলেট’ উক্তি করছেন। শাস্ত্রী বাকি ধারাভাষ্যকারদের বলছেন তাঁর এই উক্তি বলে দেখাতে। সেই চ্যালেঞ্জ নেন কোহলী। দেখা যায়, তিনি শাস্ত্রীর মতো করে বলার চেষ্টা করছেন।

Advertisement

ভারতীয় ক্রিকেটে কোহলী-শাস্ত্রী যুগলবন্দির কথা সবাই জানেন। দলের অধিনায়ক ও কোচ হিসাবে তাঁদের জুটি যথেষ্ট সফল। দলকে ১ নম্বর টেস্ট দল হিসাবে প্রতিষ্ঠা করা থেকে শুরু করে একের পর এক দ্বিপাক্ষিক সিরিজ জিতেছেন তাঁরা। কিন্তু আইসিসি ট্রফি আসেনি। সে কারণেই হয়তো সরে যেতে হয়েছে শাস্ত্রীকে। তার পরে অধিনায়কত্ব থেকে সরতে হয়েছে কোহলীকেও। তার পরেও অবশ্য পুরনো ছাত্রের নজিরের আগে উচ্ছ্বসিত শাস্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন