ICC ODI World Cup 2023

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুভমন খেলবেন কি? ম্যাচের আগের দিন কী জানালেন অধিনায়ক রোহিত?

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, শুভমনের যা অবস্থা তাতে বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই। কিন্তু রোহিত এখনও ধোঁয়াশা রেখেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৯:২৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

বিশ্বকাপের প্রথম ম্যাচের আগেই ডেঙ্গিতে আক্রান্ত শুভমন গিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে ভারতের প্রথম একাদশে পাওয়া যাবে কি না তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। জানা গিয়েছে, শুভমনের খেলার সম্ভাবনা একদম কম। কিন্তু এখনও তাঁকে প্রথম একাদশের বাইরে রাখেননি দলের অধিনায়ক রোহিত শর্মা। ধোঁয়াশা বজায় রেখেছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের আগে রোহিত সাংবাদিক বৈঠকে শুভমনকে নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, ‘‘শুভমন অসুস্থ। আমিও তো মানুষ। আমি চাই ও দ্রুত সুস্থ হয়ে উঠুক। এক জন অধিনায়ক হিসাবে আমি কখনওই চাইব না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই অবস্থায় শুভমন খেলুক। আমি চাই ও তাড়াতাড়ি দলে ফিরুক। শুভমন তরুণ। আশা করছি ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।’’

শুভমনের দ্রুত সুস্থতা কামনা করলেও রোহিত স্পষ্ট করে দেননি যে শুভমন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন না। ভারতীয় ওপেনারের খেলার সম্ভাবনা কম থাকলেও একেবারে উড়িয়ে দিচ্ছেন না রোহিত। তাই এখনও একটা ধোঁয়াশা থেকে যাচ্ছে।

Advertisement

শনিবার সকালে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, শুভমনের যা অবস্থা তাতে বিশ্বকাপের প্রথম দু’টি ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই। কিন্তু রোহিত এখনও স্পষ্ট করে দিচ্ছেন না যে শুভমন প্রথম একাদশের বাইরে থাকবেন।

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে ভারত। আগামী বুধবার পরের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। এই দুই ম্যাচে শুভমন না খেলতে পারলেও তৃতীয় ম্যাচের আগে তাঁকে দলে চাইছেন রোহিতেরা। কারণ, আগামী শনিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন