Virat Kohli

T20 World Cup 2021: এক সপ্তাহ পরে নিউজিল্যান্ড ম্যাচ, তার আগে চিন্তা আরও বাড়ছে কোহলীর

আগামী রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নামবে ভারত। গ্রুপে এটাই তাঁদের শেষ কঠিন ম্যাচ বলে মনে করা হচ্ছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ১৬:০০
Share:

চিন্তায় কোহলী। ছবি টুইটার

পাকিস্তানের কাছে লজ্জার হারের ঘোর এখনও কাটেনি ভারতীয় শিবিরে। কী কারণে বিশ্বকাপের প্রথম ম্যাচেই এ ভাবে মুখ থুবড়ে পড়তে হল, তা অনেকেই বুঝতে পারছেন না। বিধ্বস্ত বিরাট কোহলীদের পরের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এই ম্যাচের আগে কোহলীর চিন্তা আরও বাড়ছে। কারণ, শিশির। তবে কোহলীদের পক্ষে আশার খবর, এই ম্যাচের আগে এক সপ্তাহের বিশ্রাম পাচ্ছেন তাঁরা। ফলে নিজেদের ভুলত্রুটি শুধরে নিয়ে তরতাজা হয়ে নামার সময় রয়েছে।

Advertisement

কোহলী মেনে নিয়েছেন, আমিরশাহিতে টস একটা বড় বিষয় হতে চলেছে। তাঁর কথায়, “টস এই প্রতিযোগিতায় অনেক বড় ভূমিকা নিতে চলেছে। যদি ম্যাচের পরের দিকে এ ভাবেই শিশির পড়তে থাকে, তাহলে প্রথমার্ধে আরও বেশি রান করে রাখতে হবে। যদি ব্যাট করার জন্য পিচ ভাল থাকে এবং শুরুটা ভাল হয়, তাহলে রান তাড়া করার ব্যাপারে আরও আত্মবিশ্বাসী হওয়া যাবে।”

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের আগে বিশ্রাম নিয়ে কোহলী বলেছেন, “আমাদের পক্ষে এটা সত্যিই আশীর্বাদ। একটানা প্রচুর ম্যাচ খেলেছি। আইপিএল-এ খেলেছি, যেটা খুবই উত্তেজক একটা প্রতিযোগিতা। আমিরশাহির মতো জায়গায় তো কাজটা আরও কঠিন। তারপরেই বিশ্বকাপে নেমে পড়া।”

Advertisement

কোহলীর সংযোজন, “একটা বড় বিরতি সত্যিই আমাদের অনেকটা সাহায্য করছে। শারীরিক দিক থেকে অনেক তরতাজা হয়ে নামতে পারব আমরা, যেটা এই ধরনের প্রতিযোগিতায় সব থেকে বেশি দরকার।”

কোহলীর মনে হয়, নিজেদের পরিকল্পনা ঝালিয়ে নেওয়ার ক্ষেত্রেও এই বিরতিটা অনেক কাজে লাগবে। বলেছেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপ সব সময়েই একটা উত্তেজক প্রতিযোগিতা। তাই এই বিরতি আমাদের এক হতে সাহায্য করবে। আত্মবিশ্বাসী করে তুলবে এবং নির্দিষ্ট দিনে ফের নতুন করে লড়াই করার প্রেরণা জোগাবে। দল হিসেবে আমরা ভালর দিকেই এগোচ্ছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন