T20 World Cup 2022

নামিবিয়ার জয়ে উচ্ছ্বসিত সচিন, ‘নাম ইয়াদ রাখনা’

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই চমকে দিয়েছে নামিবিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাদের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে সমাজমাধ্যমে পোস্ট করেন সচিন। প্রতিক্রিয়া দিয়েছেন নামিবিয়ার অধিনায়কও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২২ ১৪:৩৫
Share:

নামিবিয়ার ক্রিকেটের প্রশংসা করলেন সচিন। ফাইল ছবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচেই ধাক্কা খেয়েছে এশিয়া কাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। খাতায়কলমে দুর্বল নামিবিয়ার কাছে ৫৫ রানে হেরে গিয়েছেন দাসুন শনাকারা। নামিবিয়ার এই জয়ে উচ্ছ্বসিত সচিন তেন্ডুলকর।

Advertisement

বিশ্বকাপের শুরুতেই অনবদ্য জয়ের জন্য নামিবিয়ার ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন সচিন। সচিনের টুইট ছড়িয়েছে দ্রুত। সচিন লিখেছেন, ‘ক্রিকেট বিশ্বকে নামিবিয়া বলেছে... ‘নাম’ মনে রাখবে! (নাম ইয়াদ রাখনা)’ নামিবিয়ার প্রশংসা করে সচিনের এই মজাদার পোস্ট নজর কেড়েছে সকলের। শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়কে ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড ইরাসমাস। সচিনের পোস্টে তিনিও প্রতিক্রিয়া জানিয়েছেন। সচিনের পোস্টের উত্তরে তিনিও লিখেছেন, ‘নাম মনে রাখবে’। সঙ্গে দিয়েছেন দেশের জাতীয় পতাকার ছবি।

শ্রীলঙ্কাকে হারানোই শুধু নয়, নামিবিয়ার লক্ষ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেওয়া। ইরাসমাস বলেছেন, ‘‘গত এক বছর ধরেই আমরা ভাল ক্রিকেট খেলছি। দারুণ কিছু অভিজ্ঞতা হয়েছে। বিশ্বকাপটা দুর্দান্ত জয় দিয়ে শুরু হল। আমাদের এখনও অনেক কাজ বাকি। রবিবার আমাদের ক্রিকেটের ঐতিহাসিক দিন। কিন্তু সুপার ১২ পর্বের যোগ্যতা অর্জন করতে না পারলে এই জয়ের কোনও মূল্য থাকবে না।’’

Advertisement

দলের উন্নতির জন্য ইরাসমাস কৃতিত্ব দিয়েছেন কোচ পিয়ের ডি ব্রুইনকে। নামিবিয়ার অধিনায়ক বলেছেন, ‘‘আমরা এখন বড় কিছু ভাবতে পারি। বড় ছবি দেখতে পারি। এ জন্য সব কৃতিত্বই পিয়েরের। কোচ হিসাবে দারুণ কাজ করছে। আমাদের মধ্যে বড় কিছু করার তাগিদ তৈরি করেছে। আমরা চাই সবাই মিলে জয়ের অভ্যাস তৈরি করতে। জানি, আমাদের শক্তি সীমিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন