BCCI

অস্ট্রেলিয়ার বাকি মাঠ ছেড়ে কেন শুধু বিশেষ একটি জায়গাতেই ভারতের অনুশীলন, জানালেন দলের কোচ

ইদানীং ঘন ঘন ক্রিকেটের কারণে দু’টি সিরিজ়ের মাঝে ফাঁকা সময় পাওয়াই যাচ্ছে না। ফলে অভাব থাকছে প্রস্তুতির। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাই অনেকটা সময় ধরে পার‌্থে প্রস্তুতি শিবির করছে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৪:৩৪
Share:

কেন একটি বিশেষ মাঠেই অনুশীলন করছে ভারত। ছবি টুইটার

ইদানীং এত ঘন ঘন ক্রিকেট খেলা হচ্ছে যে দু’টি সিরিজ়ের মাঝে ফাঁকা সময় পাওয়াই যাচ্ছে না। ফলে অভাব থেকে যাচ্ছে প্রস্তুতির। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাই অনেকটা সময় ধরে অস্ট্রেলিয়ায় প্রস্তুতি শিবির করছে ভারত। দলের ফলাফলও এই কারণে ভাল হতে পারে বলে আশাবাদী ভারতের স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ সোহম দেসাই। পার‌্থকে তাঁরা বেছে নিয়েছেন, কারণ সেখানকার পিচেই সবচেয়ে বেশি গতি রয়েছে।

Advertisement

পার‌্থে যাওয়ার আগে ভারতের কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার পিচের গতি এবং বাউন্সের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যেই এত আগে যাচ্ছেন তাঁরা। সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে সোহম বলেছেন, “পার‌্থে এসে বেশি সময় ধরে পিচে পড়ে থাকাই আমাদের উদ্দেশ্য। যতটা সম্ভব গতির সঙ্গে মানিয়ে নিতে চাই আমরা। ঘরের মাঠে দু’টো সিরিজ খেলার যে একঘেয়ে ব্যাপার আছে, তা কাটাতে চাই আমরা। নির্দিষ্ট কিছু বিষয়ের উপরে জোর দেওয়াই আমাদের লক্ষ্য।”

সাম্প্রতিক কালে দু’টি সিরিজ়ের মাঝে দু’-এক দিনের বিশ্রাম নিয়েই নেমে পড়ছেন ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে টি-টোয়েন্টি এবং এক দিনের ম্যাচের মাঝে সময় ছিল মাত্র এক দিন। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ়ের মাঝেও সময় ছিল একই। এতে ক্রিকেটারদের প্রস্তুতির অভাব থাকছে বলে জানালেন সোহম।

Advertisement

তাঁর কথায়, “বিশ্বকাপের আগে আগামী ৮-১০ দিন আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আট দিনের প্রস্তুতি শিবির করার জন্য বিসিসিআই এবং দল পরিচালন সমিতিকে ধন্যবাদ। আমার মতে, ইদানীং বড় প্রতিযোগিতার আগে বড্ড তাড়াহুড়ো করি আমরা। এই আট দিনে আমরা শারীরিক ভাবে নিজেদের আরও উন্নত করে তুলতে চাই। প্রথম ম্যাচের আগে তৈরি হয়ে নামতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন