Babar Azam

বোনের মৃত্যু বদলে দিয়েছে জীবন, বিশ্বকাপে বাবরদের মুখ উজ্জ্বল করতে চান সতীর্থ

এক সময় প্রতিভাবান ক্রিকেটার ছিলেন। তা সত্ত্বেও খারাপ খেলে দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছিলেন না। জীবন বদলে দিল বোনের মৃত্যুই। এখন ফিরে এসেছেন অনেক পরিণত হয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৪:০৯
Share:

ভাল খেলতে চান বাবরের সতীর্থ। ফাইল ছবি

প্রতিভাবান হয়েও একটা সময় দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সুযোগ পেয়েও কাজে লাগাতে পারছিলেন না। জীবন বদলে দিল বোনের মৃত্যুই। নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে আবার বাইশ গজে নিজেকে ফিরে পেতে মরিয়া পাকিস্তানের শান মাসুদ। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে তো বটেই, বিশ্বকাপেও সুযোগ পেয়েছেন তিনি।

Advertisement

মাসুদ বলেছেন, “সময় পেরিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে অনেক কিছু শিখেছি। ব্যক্তি এবং ক্রিকেটার হিসাবে এখন আমি অনেক পরিণত। ক্রিকেট ছাড়াও জীবনে অনেক গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে যেগুলো মাথায় রাখতে হয়। দেশের হয়ে ক্রিকেট খেলতে পেরে আমি গর্বিত। বোনের মৃত্যুর পর জীবনটা অন্য রকম ভাবে দেখতে শিখেছি। দেশের হয়ে ক্রিকেট খেলার থেকে বড় আর কিছু নেই। ক্রিকেটে ব্যর্থতা এবং সাফল্যের বাইরেও অনেক কিছু রয়েছে।”

টেস্টে বিশেষজ্ঞ ওপেনার হিসাবে খেলেন। টি-টোয়েন্টি দলে তাঁকে মিডল অর্ডারে ব্যবহার করা হতে পারে। এ বছর পাকিস্তান সুপার লিগ, ইংল্যান্ডে ভাইটালিটি ব্লাস্ট এবং জাতীয় টি-টোয়েন্টি কাপে ভাল খেলেছেন তিনি। পারফরম্যান্সই সুযোগ করে দিয়েছে জাতীয় দলে। জাতীয় দলের হয়ে প্রথম বার টি-টোয়েন্টি খেলতে নামবেন। সফল না হলেও কাউকে দোষী সাব্যস্ত করতে চান না মাসুদ।

Advertisement

বলেছেন, “সুযোগ পেলে সেটাকে কাজে লাগানোর চেষ্টা করব। তবে ভাল খেলতে না পারলে কাউকে দোষী বানাতে চাই না। ফলাফল আমার হাতে নেই। কিন্তু ব্যর্থ হলে তার দায় আমারই। সেটা কেউ দায়িত্ব নেবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন