BCCI

চার বছর পর ফিরছে বোর্ডের বার্ষিক অনুষ্ঠান, করোনার পর প্রথম, থাকছে চমকও

করোনার বাড়াবাড়ি শুরু হতেই বন্ধ হয়ে গিয়েছিল বোর্ডের বার্ষিক অনুষ্ঠান। চার বছর পর তা আবার ফিরতে চলেছে। কবে, কোথায় হবে এই অনুষ্ঠান?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১২:৩৭
Share:

বোর্ডের দফতর। — ফাইল চিত্র।

করোনার বাড়াবাড়ি শুরু হতেই বন্ধ হয়ে গিয়েছিল বোর্ডের বার্ষিক অনুষ্ঠান। চার বছর পর তা আবার ফিরতে চলেছে। আগামী ২৩ জানুয়ারি হায়দরাবাদে এই অনুষ্ঠান হবে। তবে পুরস্কারপ্রাপকদের নাম এখনও জানানো হয়নি।

Advertisement

২৫ জানুয়ারি থেকে ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট শুরু হবে হায়দরাবাদে। তার দু’দিন আগে সেই শহরেই এই অনুষ্ঠান আয়োজন করা হচ্ছে, যাতে ভারতের ক্রিকেটারেরা তাতে হাজির থাকতে পারেন। তাৎপর্যপূর্ণ হল, ইংল্যান্ডের ক্রিকেটারেরাও সেখানে থাকবেন বলে জানা হিয়েছে। গত কয়েক বছর এই পুরস্কার দেওয়া হয়নি। তাই এ বারের পুরস্কারপ্রাপকদের তালিকা লম্বা হবে বলে মনে করা হচ্ছে।

শেষ বার ২০২০ সালের ১৩ জানুয়ারি মরসুমে এই অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। মুম্বইয়ের সেই অনুষ্ঠানে সেরা আন্তর্জাতিক ক্রিকেটারের জন্য ‘পলি উমরিগড়’ পুরস্কার পান যশপ্রীত বুমরা। মেয়েদের বিভাগে পুনম যাদব সেই পুরস্কার জেতেন। সিকে নাইডু জীবনকৃতি পুরস্কার পান বিশ্বকাপজয়ী ওপেনার কৃষ্ণমাচারী শ্রীকান্ত এবং অঞ্জুম চোপড়া।

Advertisement

বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের সমস্ত সদস্যকে চিঠি পাঠিয়েছেন সচিব জয় শাহ। তিনি জানিয়েছেন, বোর্ডের বার্ষিক অনুষ্ঠান তাঁদের হৃদয়ের খুব কাছের। অনুষ্ঠানের দিনে প্রত্যেক সদস্যকে উপস্থিত থাকার অনুরোধ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন