Virat Kohli

কোহলির প্রশংসা বিশ্বের দ্রুততম মানবের! বিরাটে মুগ্ধ উসাইন বোল্ট

আট বারের সোনাজয়ী উসাইন বোল্ট এখন মজেছেন ক্রিকেটে। নিজের দেশে ক্রিকেট বিশ্বকাপ হতে চলায় তর সইছে না বোল্টের। একটি সাক্ষাৎকারে তিনি প্রশংসা করেছেন বিরাট কোহলির।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:১০
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

অলিম্পিক্সে তাঁর রেকর্ড এখনও কেউ ভাঙতে পারেননি। আট বারের সোনাজয়ী সেই উসাইন বোল্ট এখন মজেছেন ক্রিকেটে। নিজের দেশে ক্রিকেট বিশ্বকাপ হবে। তর সইছে না বোল্টের। ক্রিকেট নিয়ে মেতেছেন তিনি। একটি সাক্ষাৎকারে তিনি প্রশংসা করেছেন বিরাট কোহলির।

Advertisement

দৌড়ের বাইরে ফুটবল নিয়ে আগ্রহ রয়েছে বোল্টের। বহু বার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। হঠাৎই তাঁকে ক্রিকেট নিয়ে কথা বলতে দেখা গিয়েছে। তাঁর দেখা সেরা ক্রিকেটারদের নিয়ে কথা বলেছেন বোল্ট।

সংবাদ সংস্থাকে বলেছেন, “বহু বছর ওয়াসিম আক্রমকে লক্ষ করেছি। ওর ইনসুইং ইয়র্কার খুব ভাল লাগত। তার পরে কোর্টনি ওয়ালশ এবং কার্টলি অ্যামব্রোজ় তো ছিলই। বহু বছর ধরে ওদের সমীহ করেছি। নিজেদের বিভাগে দাপট দেখাত ওরা।”

Advertisement

বোল্টের সংযোজন, “বাবার মতো আমিও ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট দলকে সমর্থন করি। তবে আমি সচিন তেন্ডুলকরের সমর্থক। সচিন এবং ব্রায়ান লারাকে দেখেই বড় হয়ে উঠেছি। দারুণ শত্রুতা ছিল ওর মধ্যে।”

এর পরেই কোহলির প্রশংসা করেছেন বোল্ট। বলেছেন, “এখনকার ক্রিকেটারদের মধ্যে নিঃসন্দেহে কোহলি সবার থেকে এগিয়ে রয়েছে।”

বিশ্বকাপের দূত হিসাবে আইসিসি বোল্টকে নিয়োগ করেছে। ভারত-পাকিস্তান যে মাঠে খেলা হবে সেই মাঠেও গিয়েছেন তিনি। একই সাক্ষাৎকারে বোল্ট বলেছেন, ‘‘আমি সব সময় দেশের পাশে থাকব। ওয়েস্ট ইন্ডিজ় দলে বেশ কয়েক জন ক্রিকেটার রয়েছে, যারা বড় শট খেলতে পারে। ঠিক মতো পারফর্ম করতে পারে নিশ্চিত ভাবে ওয়েস্ট ইন্ডিজ় চ্যাম্পিয়ন হবে।’’

বিশ্বকাপের দূত হতে পেরেও সম্মানিত ক্রিস গেলের বন্ধু। বোল্ট বলেছেন, ‘‘অবশেষে আবার ক্রিকেটের অংশ হতে পেরে ভাল লাগছে। এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুশি। ক্রিকেট আমার অন্যতম প্রিয় খেলা। ক্রিকেটের প্রসারের চেষ্টা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন