Vikram Rathour

India vs England: ব্যাটিং, বোলিং, ফিল্ডিং, কোহলীদের সব কিছুতেই হতাশ, বিরক্ত মাস্টারমশাইরা

এক জনের ব্যাটারের বড় ইনিংস বা একটা বড় জুটি আশা করেছিলেন রাঠৌর। কোহলীরা ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে না পারায় বিরক্ত দলের ব্যাটিং কোচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৩:২৩
Share:

কোহলীদের পারফরম্যান্সে বিরক্ত রাঠৌর। ফাইল ছবি।

হঠাৎ করে ভারত ব্যাক ফুটে। আর এটা মেনে নিতে পারছেন না বিরাট কোহলী, যশপ্রীত বুমরাদের মাস্টারমশাইরা। ভারতীয় দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর অত্যন্ত অসন্তুষ্ট। দ্বিতীয় ইনিংসে অন্তত এক জনের থেকে বড় ইনিংস আশা করেছিলেন তিনি। দলের ব্যাটিং পারফরম্যান্স খুব সাধারণ মানের বলেই মনে করেন তিনি।

Advertisement

ইংল্যান্ডকে জয়ের জন্য ৩৭৮ রানের লক্ষ্য দিয়েও টেস্টের শেষ দিন হার বাঁচাতে লড়াই করতে হবে ভারতকে। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা কাজে লাগিয়ে ইংল্যান্ডকে আরও বেশি রানের লক্ষ্য দেওয়া উচিত ছিল বলে মনে করেন রাঠৌর। কোহলী, শুভমন গিল, হনুমা বিহারি, শ্রেয়স আয়ারদের ব্যাটিং দেখে হতাশ রাঠৌর। ব্যাটারদের কাছে আরও বেশি দায়িত্ববোধ আশা করেন তিনি।

ভারতীয় দলের ব্যাটিং কোচ বলেছেন, ‘‘ব্যাটিংয়ের কথা উঠলে মানতেই হবে, আমাদের দিনটা খুবই সাধারণ কেটেছে।’’ দল প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা কাজে না লাগাতে পারায় হতাশ তিনি। রাঠৌর বলেছেন, ‘‘আমরাই ম্যাচে সুবিধাজনক জায়গায় ছিলাম। আমাদের উচিত ছিল লম্বা সময় ব্যাট করে ইংল্যান্ডকে ম্যাচ থেকে ছিটকে দেওয়া। আমরা সেটা করতে পারিনি। আমাদের অনেকেই ভাল শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ। আশা করেছিলাম অন্তত কেউ এক জন বড় ইনিংস খেলবে। একটা হলেও ভাল জুটি তৈরি হবে। তেমন কিছুই না হওয়াটা দুর্ভাগ্যজনক।’’

Advertisement

ব্যাটিং কোচ হলেও রাঠৌর দলের বোলারদের নিয়েও অখুশি। প্রশ্ন তুলেছেন ফিল্ডিং নিয়েও। তাঁর মতে, সুযোগ নষ্ট না করলে ভারত লড়াইয়ে থাকতে পারত। তিনি বলেছেন, ‘‘আমাদের আরও ভাল বল করা উচিত ছিল। উইকেটের আরও ভাল জায়গায় বল রাখতে হত। দু’টি ক্যাচ ধরতে না পারার মূল্যও দিতে হয়েছে আমাদের। ওই ক্যাচ দু’টো পার্থক্যটা আরও বড় করে দিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন