India Vs Ireland

কোচ ছাড়াই আয়ারল্যান্ডে সিরিজ়‌ খেলতে যাচ্ছে বুমরার ভারত, কেন?

আগামী ১৮ অগস্ট আয়ারল্যান্ড সফর শুরু। ভারতকে নেতৃত্ব দেবেন যশপ্রীত বুমরা। কিন্তু প্রধান কোচের দায়িত্বে কাউকেই দেখা যাবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৩ ২২:১৮
Share:

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

কোনও কোচ ছাড়াই আয়ারল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে যাচ্ছে ভারতীয় দল। শুক্রবার এমনই জানা গিয়েছে। আগামী ১৮ অগস্ট আয়ারল্যান্ড সফর শুরু। সেখানে ভারতকে নেতৃত্ব দেবেন যশপ্রীত বুমরা। কিন্তু প্রধান কোচের দায়িত্বে কাউকেই দেখা যাবে না। সীতাংশু কোটাক, সাইরাজ বাহুতুলের মতো কোচিং স্টাফেরাই দায়িত্ব সামলাবেন।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ খেলতে ভারতীয় দল এখন আমেরিকার ফ্লোরিডায়। সিরিজ় শেষ ১৩ অগস্ট। পাঁচ দিন পরেই আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ। কোচ রাহুল দ্রাবিড় যে সেই সফরে যাবেন না তা আগেই জানানো হয়েছিল। বলা হয়েছিল, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ কোচের দায়িত্ব পালন করবেন। এখন জানা গিয়েছে, লক্ষ্মণও দলের সঙ্গে যাবেন না। কোনও কারণও জানানো হয়নি। বোর্ডের তরফেও আনুষ্ঠানিক ভাবে কোনও বার্তা এখনও দেওয়া হয়নি।

১০ মাস পর এই সিরিজ়‌ে মাধ্যমেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হচ্ছে বুমরার। সরাসরি নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। বিশ্বকাপে তাঁকে নেওয়া হবে কি না, তা অনেকটাই পরিষ্কার হবে এই সিরিজ়‌ে। জানা গিয়েছে, দুই ভাগে আয়ারল্যান্ডে পৌঁছবে দল। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে যে ক্রিকেটারেরা আয়ারল্যান্ড সফরেও আছেন, তাঁরা আমেরিকা থেকে সরাসরি আসবেন। অন্য দিকে, মঙ্গলবার সকালের দিকে বুমরা-সহ বাকিদের যাওয়ার কথা মুম্বই থেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন