Sports News

কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে ভারতীয় হকি দল

ভারতের হয়ে ম্যাচ শুরুর তিন মিনিটেই গোল করে এগিয়ে দিয়েছিলেন হরমনপ্রীত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই সমতায় ফেরে মালয়েশিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

গোল্ড কোস্ট শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৮ ১৬:১২
Share:

গোলের পর হরমনপ্রীতকে ঘিরে ভারতীয় শিবিরে উচ্ছ্বাস। ছবি: এএফপি।

মালয়েশিয়াকে হারিয়ে কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে পৌঁছে গেল ভারত। পোল ‘বি’র ম্যাচে মঙ্গলবার ভারত ২-১ গোলে হারিয়ে দিল মালয়েশিয়াকে। ভারতের হয়ে জোড়া গোল করলেন হরমনপ্রীত সিংহ। মালয়েশিয়ার হয়ে ব্যবধান কমালেন ফয়জল সারি।

Advertisement

ভারতের হয়ে ম্যাচ শুরুর তিন মিনিটেই গোল করে এগিয়ে দিয়েছিলেন হরমনপ্রীত। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই সমতায় ফেরে মালয়েশিয়া। ১৬ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরালেও ভারতের জয় আটকাতে পারেনি ফয়জলের গোল। ৪৪ মিনিটে জয়ের গোল করে যায় সেই হরমনপ্রীত।

এই ম্যাচ জিতে গ্রুপের শীর্ষে জায়গা করে নিল ভারতীয় হকি দল। প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২-২ গোলে আটকে যাওয়ার পর ওয়েলসে ৪-৩ গোলে হারিয়ে জয়ের দরজা খোলে ভারত। মালয়েশিয়ার বিরুদ্ধে ভারতের দুটো গোলই আসে পেনাল্টি কর্নার থেকে।

Advertisement

আরও পড়ুন
ট্রিগার ফিঙ্গারে প্রবল ব্যথা নিয়েই সোনা হিনার

ছেলেদের মতো মেয়েরাও এ দিন পৌঁছে গেল সেমিফাইনালে। রানি রানপালরা মঙ্গলবার দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল ১-০ গোলে। ভারতের হয়ে একমাত্র গোলটি করেন ক্যাপ্টেন রানি রামপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন