Cricket

ধওয়নকে বাদ দেওয়াটা সত্যিই কঠিন ছিল, বললেন প্রসাদ

ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজে ২০.২৫ গড়ে শিখর ধওয়ন করেন মাত্র ১৬২ রান। একবারও পঞ্চাশের গণ্ডি পার করতে পারেননি। যার পরিপ্রেক্ষিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েন বাঁ-হাতি ওপেনার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৮ ১৬:২৬
Share:

ইংল্যান্ডে টেস্ট সিরিজে একটাও পঞ্চাশ করেননি শিখর ধওয়ন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরু হতে চলা টেস্ট সিরিজের স্কোয়াডে নেই শিখর ধওয়ন। বাঁ-হাতি ওপেনারকে বাদ দেওয়া খুব কঠিন ছিল বলে জানালেন নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদ।

Advertisement

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত এশিয়া কাপে সবচেয়ে বেশি রান (৩৪২) করেছেন শিখরই। হয়েছেন সিরিজের সেরাও। কিন্তু, তার আগে ইংল্যান্ডে পাঁচ টেস্টের সিরিজে ২০.২৫ গড়ে তিনি করেন মাত্র ১৬২ রান। এমনকি, একবারও পঞ্চাশের গণ্ডি পার করতে পারেননি। যার পরিপ্রেক্ষিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েন বাঁ-হাতি ওপেনার।

শিখরকে বাদ দেওয়ার প্রসঙ্গে প্রসাদ বলেন, “সাদা বলের ক্রিকেটে ও দাপট দেখায়। কিন্তু, লাল বলের ক্রিকেটে সেই ছন্দ ধরে রাখতে পারে না। এটা কেন হয়, বোঝা মুশকিল। আমরা ওকে অনেক সুযোগ দিয়েছিলাম। তারপর এই কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম। একইসঙ্গে এটাও বলতে চাই যে শিখর যদি টেস্টের ফরম্যাটে থাকার জন্য কঠোর পরিশ্রম করতে পারে, তবে ওর জন্য দরজা অবশ্যই খোলা থাকবে।”

Advertisement

আরও পড়ুন: শামিকে খুনের চক্রান্ত করেছেন? হাসিন বললেন ...

আরও পড়ুন: দুই যুগ হয়ে গেল, ভারতে টেস্ট জেতেনি ক্যারিবিয়ানরা​

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন