Sports News

চুক্তি শেষেই ইংল্যান্ড কোচের দায়িত্ব ছাড়বেন বেলিস

৫৫ বছরের এই অস্ট্রেলিয়ান কোচ ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছিলেন ২০১৫তে। পিটার মুরসকে সরিয়ে দেওয়ার পর।যা খবর বেলিসের পরিকল্পনার কথা তিনি এক বছর আগেই ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট অ্যান্ড্রু স্ট্রসকে জানিয়ে দিয়েছিলেন। এখন সেটা সর্বসমক্ষে আনলেন।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ১৬:৩৭
Share:

ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিস।ছবি: এএফপি।

অ্যাসেজে মুখ থুবড়ে পড়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার কাছে ৪-০ হারের মুখ দেখতে হয়েছে। আর তার মধ্যেই ২০১৯এ চুক্তি শেষ হচ্ছে ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসের। তার পর আর তিনি থাকবেন না ইংল্যান্ডের কোচের দায়িত্বে। সোমবারই শেষ হয়েছে অ্যাসেজের টেস্ট সিরিজ। মঙ্গলবার বেলিস জানিয়ে দিলেন তাঁর চুক্তি শেষ হলেই দায়িত্ব ছাড়ার কথা।

Advertisement

৫৫ বছরের এই অস্ট্রেলিয়ান কোচ ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছিলেন ২০১৫তে। পিটার মুরসকে সরিয়ে দেওয়ার পর। বেলিস বলেন, ‘‘আমার ২০১৯এর সেপ্টেম্বর পর্যন্ত চুক্তি রয়েছে। তার পর আমি আর থাকছি না। আমার সব সময়ই মনে হয় একটা সময়ের পর পরিবর্তন দরকার। চার বছর তার জন্য যথেষ্ট। নতুন পদ্ধতি, নতুন কারও আসাটা দরকার।’’

যা খবর বেলিসের পরিকল্পনার কথা তিনি এক বছর আগেই ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট অ্যান্ড্রু স্ট্রসকে জানিয়ে দিয়েছিলেন। এখন সেটা সর্বসমক্ষে আনলেন। অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেম্যানও সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন। অ্যাসেজের পরই তিনি সরে দাঁড়াতে পারেন। বেলিস দায়িত্ব নেওয়ার পর ইংল্যান্ডের টেস্টের ফল মিশ্র। ১৮টি হেরেছে ১৫টি জিতেছে।

Advertisement

আরও পড়ুন
ডোপিংয়ের দায়ে নির্বাসিত ইউসুফ পাঠান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন