মুগ্ধ ইনিয়েস্তা: সবই সম্ভব মেসির পক্ষে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৪১
Share:

জুটি: বন্ধু মেসিকে নিয়ে আজও উচ্ছ্বসিত ইনিয়েস্তা। ফাইল চিত্র

বয়সকে জয় করেছেন লিয়োনেল মেসি। করেছেন বলেই ২০১৮-১৯ মরসুমেও সোনার বুটের দাবিদার তিনি। এবং তাঁর প্রাক্তন সতীর্থ আন্দ্রে ইনিয়েস্তা মনে করেন, আগামী আরও বহু বছর মেসি একই রকম জাদু-ছন্দে খেলে যাবেন।

Advertisement

ইউরোপের সেরা প্রতিযোগিতাগুলোয় সর্বোচ্চ গোলদাতাকে সোনার বুট দিয়ে সম্মানিত করে উয়েফা। একত্রিশ বছরের আর্জেন্টাইন তারকা এ বারও যে পুরস্কারের দাবিদার। এই মরসুমে এখন পর্যন্ত ৩৩ গোল করেছেন। এত গোলের জন্যই আরও একবার মেসির ক্লাব বার্সেলোনা লা লিগা জয়ের প্রবল দাবিদার। লিগ টেবলে দু’নম্বর আতলেতিকো দে মাদ্রিদের থেকে বার্সা এগিয়ে ৭ পয়েন্টে। সঙ্গে কোপা দেল রে-র সেমিফাইনালিস্টও। আশা করা যায় চ্যাম্পিয়ন্স লিগের ফিরতি ম্যাচে ফ্রান্সের ক্লাব লিয়ঁকে হারিয়ে বার্সেলোনা কোয়ার্টার ফাইনালের টিকিটও নিশ্চিত করবে।

লা মাসিয়া থেকে মেসির অবিশ্বাস্য উত্থান কাছ থেকে দেখেছেন ইনিয়েস্তা। তাঁর চোখে এই মহানায়ক সতীর্থই বার্সেলোনার সর্বকালের সেরা। স্পেনের বিশ্বজয়ী দলের সদস্য ইনিয়েস্তা দেশের প্রচারমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘‘আমি আজও ওর খেলা দেখি এবং উপভোগ করি। আজও লিয়ো এমন একজন ফুটবলার, যে সব সময় ম্যাচে পার্থক্য গড়ে দেয়।’’ এখানেই না থেমে ইনিয়েস্তার আরও মন্তব্য, ‘‘যে কোনও ফুটবলারের চেয়ে ও আজও বেশি গোল করে। শুধু করে না, সতীর্থদের দিয়ে করায়ও। লিয়ো মাঠে নেমে যা ইচ্ছে তাই করতে পারে। শুধু তাই নয়, এটা ও যত দিন চাইবে, তত দিন করে যাবে।’’

Advertisement

বার্সার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগানকে নিয়েও উচ্ছ্বসিত ইনিয়েস্তা। তাঁর মতে, মেসির পরে বার্সায় স্টেগানই সব চেয়ে গুরুত্বপূর্ণ। ইনিয়েস্তা বলেন, ‘‘ টিম বাসে সব সময়ে ওর পাশে বসতাম। আমরা দারুণ বন্ধুও। ও-ই এই মুহূর্তে বিশ্বের অন্যতম

সেরা গোলরক্ষক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন