bio bubble

Bio-Bubble: মনে হয় আমরা খাঁচায় বন্দি থাকা সার্কাসের জন্তু, জৈব বলয় নিয়ে বিস্ফোরক দক্ষিণ আফ্রিকার স্পিনার

কোভিডের কারণে গোটা বিশ্বেই সমস্যায় রয়েছেন খেলোয়াড়রা। একের পর এক জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে। মানসিক ক্লান্তিও বাড়ছে খেলোয়াড়দের মধ্যে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২১ ১৮:২৭
Share:

তাবরেজ শামসি। ফাইল ছবি

কোভিডের কারণে গোটা বিশ্বেই সমস্যায় রয়েছেন খেলোয়াড়রা। একের পর এক জৈব সুরক্ষা বলয়ে থাকতে হচ্ছে। মানসিক ক্লান্তিও বাড়ছে খেলোয়াড়দের মধ্যে। পরিবারের সঙ্গেও দেখা করার সুযোগ পাচ্ছেন না তাঁরা।

Advertisement

জৈব সুরক্ষা বলয়ের মধ্যে জীবন কতটা অসহনীয় তা আগেই জানিয়েছেন বেশ কিছু ক্রিকেটার। সেই তালিকায় নতুন সংযোজন দক্ষিণ আফ্রিকার স্পিনার তাবরেজ শামসি। জৈব বলয় কতটা কঠিন তা টুইট করে বুঝিয়েছেন তিনি।

শামসি লিখেছেন, ‘আমাদের জীবনে, আমাদের পরিবারের জন্যে এবং ক্রিকেটের বাইরে আমাদের জীবনে এই জিনিস কতটা প্রভাব ফেলে, সেটা বোধ হয় সবাই সত্যি করে বোঝে না। মাঝে মাঝে মনে হয় আমরা যেন খাঁচায় বন্দি থাকা সার্কাসের জন্তু, যারা শুধু অনুশীলনের সময় মুক্তি পায় এবং ম্যাচ খেলে দর্শককে বিনোদন দেয়’।

Advertisement

তবে ক্রিকেটারদের জন্য জৈব বলয় শিথিল করে সমালোচনার মুখে পড়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তাদের দলের বেশ কিছু ক্রিকেটার করোনায় আক্রান্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন